ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লিচু খেয়ে একই পরিবারের ৫ জন হাসপাতালে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ৭ জুন ২০২৩  
লিচু খেয়ে একই পরিবারের ৫ জন হাসপাতালে

ব্রাহ্মণবাড়িয়ায় লিচু খেয়ে একই পরিবারের তিন শিশুসহ ৫জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (৭ জুন) হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ফাইজুর রহমান ফয়েজ এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার (৬ জুন) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু বিভাগ ও মেডিসিন বিভাগে তাদের ভর্তি করা হয়।

ডা. ফাইজুর রহমান ফয়েজ বলেন, হাসপাতালে লিচু খেয়ে ৫ জন ভর্তি হয়েছে। শিশুসহ ৫ জন শঙ্কামুক্ত হলেও তাদেরকে হাসপাতালের পর্যবেক্ষণে রাখা হয়েছে। লিচুতে কেমিক্যাল অথবা ফুড পয়জনিংয়ের কারণে তারা অসুস্থ হতে পারে।

অসুস্থরা হলেন-সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের কাশিনগর গ্রামের সিধু ঋষি (৮), অনামিকা ঋষি (৩০), সোহাগ ঋষি (১২), স্মৃতিরানী ঋষি (৫) ও সঞ্জিত ঋষি (২৫)।

অসুস্থ সঞ্জিত ঋষি জানান, মঙ্গলবার দুপুরে শহরের কালাইশ্রীপাড়ার এক হকার থেকে ১৫০ টাকায় ৫০টি লিচু কিনেছিলেন তিনি। পরে দুপুর ১টায় তার বড় ভাবিসহ তার মেয়ে ও ভাতিজাদের লিচু খাওয়ার একপর্যায়ে প্রচুর পেট ব্যথা ও বমি হয়। এ সময় সবাই অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়ির লোকেরা তাদেরকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ এমরানুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে এ ঘটনার খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছিল। অসুস্থ শিশুসহ ৫ জন ভর্তি আছে।

/মাইনুদ্দীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়