ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে প্রথমবারের মতো চালু হচ্ছে পর্যটক বাস 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ৮ জুন ২০২৩   আপডেট: ১০:১৩, ৮ জুন ২০২৩
চট্টগ্রামে প্রথমবারের মতো চালু হচ্ছে পর্যটক বাস 

বন্দরনগরী চট্টগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে প্রথমবার মতো চালু হচ্ছে পর্যটক বাস। চট্টগ্রাম নগরের টাইগারপাস থেকে প্রধান পর্যটন স্পট পতেঙ্গা সমুদ্র সৈকত ও ফৌজদারহাটে নবনির্মিত ডিসি পার্ককে ঘিরে চলবে এই বাস। 

প্রাথমিকভাবে দুইটি বাস নিয়ে পর্যটক বাস সার্ভিসের যাত্রা শুরু হবে আগামী শনিবার (১০ জুন)।

চট্টগ্রাম জেলা প্রশাসনের এনডিসি তৌহিদুল আলম জানান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সহযোগিতায় চট্টগ্রামের প্রথমবার মতো পর্যটক বাস চালু হচ্ছে। আগামী ১০ জুন পর্যটকদের জন্য নতুন এই বাস সেবার উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

প্রথমিক পর্যায়ে বিআরটিসির দুটি দ্বিতল বাসকে পর্যটক বাস হিসেবে তৈরি করা হয়েছে। এর মধ্যে পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে একটি ছাদখোলা বাসও রাখা হয়েছে।

প্রতিদিন বিকেল ৩টা ও ৪টায় নগরীর টাইগার পাস থেকে ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের পথে যাত্রা করবে পর্যটক বাস। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় শহরে ফিরবে বাস দুটি। তবে ছুটির দিনগুলোতে বিকেলের পাশাপাশি সকালেও চলাচল করবে এই দুই বাস।

প্রতি শুক্রবার সকাল ৯টায় টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাত্রা করে বেলা ১২টায় একই বাসে ফেরা যাবে শহরে। অন্যদিকে শনিবার সকাল সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় দুবার টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা করবে পর্যটক বাস। বাস দুটো পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগার পাসের উদ্দেশে ফিরতি যাত্রা করবে বেলা ১২টা ও দুপুর ১টায়।

রেজাউল করিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ