ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামে তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষ, নিহত ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ৯ জুন ২০২৩   আপডেট: ০৮:৩৮, ৯ জুন ২০২৩
চট্টগ্রামে তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষ, নিহত ১

বৃহস্পতিবার রাতে ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে লরির সংঘর্ষ হয়

চট্টগ্রাম মহানগরীর সল্টগোলা রেলক্রসিং এলাকায় তেলবাহী রেল ওয়াগনের সাথে লরির সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন।এছাড়া কয়েকজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে থাকা বন্দর থানার উপ-পরিদর্শক রেজাউল হক জানান, তেলবাহী ওয়াগন ক্রসিং অতিক্রম করার সময় সিগনাল অমান্য করে একটি লরি রেললাইনে উঠে যায়। এতে ওয়াগনের ইঞ্জিনের সাথে লরির সংঘর্ষ হয়। এই সময় লরির নিচে চাপা পড়ে একজন নিহত হয়। আরও কয়েকজন আহত হয়েছে।  তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি। 

চিটাগাং গুডস পোর্ট ইয়ার্ডের (সিজিপিওয়াই) মাস্টার আব্দুল মালেক জানান, তেলবাহী ওয়াগনটি পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে ইয়ার্ডে আসছিল। এটি সল্টগোলা ক্রসিং পার হওয়ার সময় দুই দিকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। কিন্তু হঠাৎ একটি লরি রেললাইনে ওঠে যায়। এতে ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় লরির একজন মারা গেছে। তার পরিচয় জানা যায়নি।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক মোহাম্মদ আমান উল্লাহ আমান বলেন, নগরের সল্টগোলা ক্রসিং এলাকায় একটি তেলবাহী ওয়াগনের ইঞ্জিনের সঙ্গে গ্যাস ভর্তি লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গ্যাস সবদিকে ছড়িয়ে পড়েছে।

এদিকে খবর পেয়ে বন্দর ও ইপিজেড ফায়ার স্টেশনের ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। 

এর আগে গত ১৫ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরের হালিশহরের সিজিপিওয়াই তেলবাহী তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়। এর মধ্যে দুটি ওয়াগন থেকে প্রায় ৪০ হাজার লিটার তেল পড়ে যায়। এসব তেল নালা থেকে খাল হয়ে কর্ণফুলী নদীতে মিশে যায়।

/রেজাউল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়