ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুরে ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে লিখিত পরীক্ষা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১০ জুন ২০২৩  
রংপুরে ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে লিখিত পরীক্ষা

রংপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত স্মার্ট লিডারশিপ তৈরির লক্ষ্যে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশীদের জ্ঞানমূলক লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে। 

শনিবার (১০ জুন) দুপুরে নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৬টি পদের জন্য ৬০০ জন আবেদনকারী লিখিত পরীক্ষায় অংশ নেয়।

এর আগে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ করা হয়। এরপর ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়াচীন’ বই থেকে নির্বাচিত প্রশ্নপত্রে এক ঘণ্টার ৫০ নম্বরের পরীক্ষা নেওয়া হয়। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, ‘‘বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। আমরা ছাত্রসমাজের পক্ষ থেকে মনে করি, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রথম শর্ত স্মার্ট জেনারেশন তৈরি, স্মার্ট সিটিজেন তৈরি। স্মার্ট সিটিজেন গড়তে গেলে ছাত্রসমাজকে স্মার্ট হতে হবে। আর ছাত্রসমাজকে স্মার্ট হতে হলে ছাত্র সংগঠনগুলোকে প্রথম ভূমিকা রাখতে হবে। সেই ক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে রংপুর জেলা ছাত্রলীগ স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ধারাবাহিকভাবে স্মার্ট পদক্ষেপ গ্রহণ করবে এবং বাস্তবায়ন করে যাবে।’ 


 

আমিরুল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়