ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

কমলাপুর থেকে ভাঙ্গা রেল চলবে সেপ্টেম্বরে: রেলমন্ত্রী 

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ১০ জুন ২০২৩  
কমলাপুর থেকে ভাঙ্গা রেল চলবে সেপ্টেম্বরে: রেলমন্ত্রী 

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘আগামী সেপ্টম্বর মাস থেকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে পদ্মাসেতু দিয়ে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু হবে। ’

শনিবার (১০ জুন) দুপুর ১২টার দিকে ভাঙ্গার বামনকান্দা রেল জংশনে ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার রেলওয়ের সেকশন লাইন নির্মাণ কাজ উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, আগামী ২০২৪ সালের জুন মাসে ভাঙা-যশোর রেল প্রকল্পের কাজ শেষ হবে। এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে যশোরের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সরাসরি স্থাপন হবে। 

তিনি আরও বলেন, এ বছরের সেপ্টেম্বর মাসে ফরিদপুরের ভাঙ্গার সঙ্গে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এটির করবেন। 

নুরুল ইসলাম বলেন, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেল লাইন নির্মাণ চলমান রয়েছে। খুব দ্রুত এই রুটে রেল চলাচল শুরু করা সম্ভব হবে।  ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে ৬৪ জেলায় রেল নেওয়ার পরিকল্পনা করেন। সে লক্ষ্যে ভারসাম্যপূর্ণ পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়া হচ্ছে।  গত ১২/১৩ বছরে দেশে রেলের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। রেল ব্যবস্থার আধুনিকায়ন করা হয়েছে। রেলে গতি এসেছে।

এসময় ভাঙ্গা-যশোর রেলওয়ে প্রকল্পের ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল শামছুল আলম, ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুদার, পুলিশ সুপার মো. শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিরব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়