ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আবারো রিমান্ডে বিএনপি নেতা চাঁদ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৪ জুন ২০২৩  
আবারো রিমান্ডে বিএনপি নেতা চাঁদ

ফাইল ফটো

বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পুলিশের করা মামলায় মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরও একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৪ জুন) দুপুরে রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মো. মহিদুর রহমান। 

রিমান্ডের জন্য চাঁদকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পুলিশের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চাঁদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। এই মামলায় তার একদিনের রিমান্ড মঞ্জুর করা হলো। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদের আইনজীবী শামসাদ বেগম মিতালী।

শামসাদ বেগম মিতালী জানান, গ্রেপ্তারের পর কয়েকদফা রিমান্ডে থাকায় চাঁদ শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। তাকে রিমান্ডে যেন না নেওয়া হয়, সেজন্য আমরা আবেদন জানিয়েছিলাম। তবে শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দিয়েছিলেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ। এ ঘটনায় সারাদেশে বিক্ষোভ দেখান আওয়ামী লীগ নেতাকর্মীরা। দেশের কয়েকটি স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর রাজশাহী থেকে চাঁদকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেপ্তারের পর কয়েকদফা রিমান্ড মঞ্জুর হয়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটির এই সদস্যের।

কেয়া/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়