ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রিমান্ড শেষে বিএনপি নেতা চাঁদ কারাগারে

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১ জুন ২০২৩   আপডেট: ২০:৩৬, ১ জুন ২০২৩
রিমান্ড শেষে বিএনপি নেতা চাঁদ কারাগারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার মামলায় দুই দফা রিমান্ড শেষে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ড শেষে বৃহস্পতিবার (১ জুন) বিকেলে চাঁদকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠান।

রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক পরিমল চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক আতিক রেজা সরকার বিকেলে চাঁদকে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করেন। এ সময় আদালত তাকে কারাগারে পাঠান। নতুন করে তার আর রিমান্ডের আবেদন করা হয়নি।

গত ২৫ মে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করে পুলিশ। সেদিন আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান। ওই রিমান্ড শেষ হওয়ার পর গত মঙ্গলবার আবারও তার ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। তবে আদালত সেদিন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। সেই সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’ চাঁদের এমন বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ নিয়ে দেশব্যাপী প্রতিবাদের ডাক দেয় আওয়ামী লীগ। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এই ঘটনায় চাঁদের বিরুদ্ধে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কিছু মামলা হয়। এরমধ্যে পুঠিয়া থানার একটি মামলায় চাঁদকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেওয়া হয়।

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়