ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা করলো পুলিশ 

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ২২ মে ২০২৩  
বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা করলো পুলিশ 

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। সোমবার (২২ মে) দুপুরে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় এই মামলা করেছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম এতথ্য নিশ্চিত করেছেন। 

উপ-কমিশনার রফিকুল আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করা হয়েছে। বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

এর আগে, গত ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’

এই বক্তব্যের ভিডিও গতকাল রোববার বিকেলে ভাইরাল হয়। এরপর থেকে শুরু হয় নিন্দা ও প্রতিবাদের ঝড়। ওই বক্তব্যের প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলো। 

এর আগে গতকাল দিবাগত রাতেই রাজশাহীর পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা আবুল কালাম আজাদ চাঁদের বিরুদ্ধে থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

এদিকে, ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য চাঁদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সোমবার (২২ মে) তা জানতে চেয়েছিলেন হাইকোর্ট। তখন হাইকোর্টকে রাষ্ট্রপক্ষ জানায়, চাঁদের বিরুদ্ধে রাজশাহীতে মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। এরপর সন্ধ্যায় কাশিয়াডাঙ্গা থানায় তার বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করার কথা জানা গেল।

কেয়া/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়