ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

খুলে দেওয়া হলো নলকা ফ্লাইওভার

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৪ জুন ২০২৩   আপডেট: ১৬:৪৩, ২৪ জুন ২০২৩
খুলে দেওয়া হলো নলকা ফ্লাইওভার

নলকা ফ্লাইওভারে যান চলাচল শুরু হয়েছে

পবিত্র ঈদুল আজহায় যানজট নিরসন এবং সাধারণ মানুষদের স্বস্তিতে বাড়ি ফেরা নিশ্চিতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সিরাজগঞ্জের নলকা ফ্লাইওভার খুলে দিয়েছে প্রশাসন।

শনিবার (২৪ জুন) দুপুরে ফ্লাইওভার উদ্বোধন করেন বাংলাদেশ সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মনজুর হোসেন। এর পরপরই ফ্লাইওভারটি দিয়ে যান চলাচল শুরু হয়।

এসময় অন্যদের মধ্যে সিরাজগঞ্জ স্থানীয় সরকারের উপ-সচিব তোফাজ্জল হোসেন, সহকারী পুলিশ সুপার আদনান হোসেন, ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেডের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার শের শাহ ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আজহা। এবার ঈদে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক ভোগান্তির কারণ হতে পারে এমন ধারণা থেকেই খুলে দেওয়া হলো নলকা ফ্লাইওভার। এর ফলে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ স্বস্তি নিয়ে বাড়ি ফিরতে পারবেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর হয়ে হাটিকুমরুল গোলচত্বর দিয়ে দেশের উত্তর ও দক্ষিণের ২২ জেলার মানুষ চলাচল করেন। এই মহাসড়ক দিয়ে প্রতিদিন ১৭-১৮ হাজার যানবাহন চলাচল করে থাকে।

ঈদের আগে ওই সড়কে যান চলাচলের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩৫ থেকে ৪০ হাজারে। ঈদের আগে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে প্রতি বছরই যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ঘরমুখো যাত্রীরা। এই ভোগান্তি এড়াতে নলকা ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে।

অদিত্য/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়