ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

কালিয়াকৈরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, গাড়ি ভাঙচুর 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৪ জুন ২০২৩   আপডেট: ১৮:০৪, ২৪ জুন ২০২৩
কালিয়াকৈরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, গাড়ি ভাঙচুর 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় কারখানা বন্ধ ও বেতন-বোনাসের দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ চলছে। এসময় কয়েকজন পুলিশসহ শ্রমিকরা আহত হয়েছেন। এছাড়া সংঘর্ষ চলাকালে শ্রমিকরা মহাসড়কের যানবাহন ও পুলিশের গাড়ি ভাঙচুর করেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। 

এর আগে শনিবার (২৪ জুন) বিকেল সাড়ে ৩টা থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন অন্দোলনরত শ্রমিকরা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু শ্রমিকরা সড়ক থেকে না সরলে একপর্যায়ে তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এর কিছু পরে শ্রমিকরা লাঠি নিয়ে পুলিশের ওপর আক্রমণ করে। এসময় তারা মহাসড়ক বেশ কিছু যানবাহন ভাঙচুর করে। পরে তারা পুলিশের গাড়ি ভাঙচুর করে। এখন পর্যন্ত যানচলাচল বন্ধ রয়েছে।

শ্রমিকরা জানান, গত ৩১ মে উপজেলার আন্দারমানিক এমএস টেক্সটাইল কারখানার এক শ্রমিক নিখোঁজ হন। নিখোঁজ শ্রমিকের সন্ধান চাইলে কর্তৃপক্ষ কারখানা বন্ধ করে দেন। এরপর থেকেই প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। সামনে ঈদ। এখনো শ্রমিকরা বেতন ও বোনাস পাননি। আমরা ৫-৬ হাজার লোক কীভাবে চলবো। এজন্য আন্দোলন করছি। কিন্তু পুলিশ আমাদের বাঁধা দিচ্ছে। তারা আমাদের পেটাচ্ছে। বেতন বোনাস না পেলে আমরা মহাসড়ক ছাড়বো না।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর ইন্সপেক্টর (কালিয়াকৈর) নিতাই চন্দ্র সরকার জানান, শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন। সরাতে গেলে তারা আমাদের ওপর আক্রমণ করে। আমাদের কয়েকজন আহত হয়েছেন। আমাদের গাড়িও ভাঙচুর করছে শ্রমিকরা। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়