ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

সিরাজগঞ্জে ২০ কিলোমিটার যানজট, ভোগান্তিতে যাত্রীরা 

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৭ জুলাই ২০২৩   আপডেট: ১৮:৪২, ৭ জুলাই ২০২৩
সিরাজগঞ্জে ২০ কিলোমিটার যানজট, ভোগান্তিতে যাত্রীরা 

ঈদুল আজহার ছুটি শেষে কর্মস্থলে ফিরতি যাত্রায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে চাইন্দাইকোনা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে যানজট থাকায় সিরাজগঞ্জ শহর দিয়ে চলাচল করছে দূরপাল্লার বিভিন্ন পরিবহনের গাড়ি। এতে শহরের ভেতরেও যানজট দেখা দিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

শুক্রবার (৭ জুলাই) দুপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের নলকা সেতু থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত এবং বনপাড়া রুটের গোজা ব্রিজ পর্যন্ত যানজট সৃষ্টি হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত পুলিশ যানজট নিরসনে কাজ করছিল বলে জানা গেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবির যানজটের বিষয়টি নিশ্চিত করেছেন।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষজন। এতে মহাসড়কে যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। দুপুরে হাটিকুমরুল গোলচত্বর থেকে চারদিকের রুটে যানজট সৃষ্টি হয়। ধীরে ধীরে এর বিস্তৃতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা বাজার পর্যন্ত চলে যায়। 

অপরদিকে, হাটিকুমরুল গোলচত্বর থেকে বনপাড়া রুটে গোজা ব্রিজ পর্যন্ত চার কিলোমিটার যানজট রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, নলকা সেতু থেকে চান্দাইকোনা পর্যন্ত এ যানজট সৃষ্টি হয়েছে। যে কারণে কড্ডা থেকে অনেক দূরপাল্লার পরিবহন শহরের মধ্য দিয়ে চান্দাইকোনার দিকে যাচ্ছে। তবে দ্রুত সময়ের মধ্যে যানজট নিরসনের চেষ্টা করা হবে। 

ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মনিরুল ইসলাম জানান, গার্মেন্টসকর্মীরা ছুটি শেষে কর্মস্থলে ফিরছেন। বাস ছাড়াও ট্রাক-পিকআপেও ঢাকায় যাচ্ছেন বিপুল সংখ্যক মানুষ। ফলে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে। অন্য রুটগুলোতেও অল্প যানজট রয়েছে। পুলিশ যানজট নিরসনে কাজ করছে। আশা করছি খুব শিগগিরই যানজট নিরসন হবে। 

অদিত্য/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়