ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

অবৈধ অনুপ্রবেশ, কুড়িগ্রামে বিএসএফ সদস্য আটক

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ২৮ জুলাই ২০২৩   আপডেট: ১০:০৩, ২৮ জুলাই ২০২৩
অবৈধ অনুপ্রবেশ, কুড়িগ্রামে বিএসএফ সদস্য আটক

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে শ্রী সনু কুমার জেটপ নামের এক বিএসএফ সদস্যকে আটক করে বিজিবির হাতে তুলে দিয়েছেন স্থানীয়রা। 

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে এ তথ্য জানিয়েছেন কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের লে. কর্ণেল মো. আব্দুল মোত্তাকিম। এর আগে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তের সোনাহাট বিওপি’র সীমান্ত পিলার ১০০৭ এমপি হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করেন স্থানীয়রা। 

এ ব্যাপার পতাকা বৈঠক করে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি জানায়, বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট গ্রামের বিএসপি মোড় নামক স্থানের ৩১ বিএসএফ ব্যাটালিয়নের বিষখাওয়া বিএসএসফ ক্যাম্পের একজন বিএসএসফ সদস্য কনষ্টেবল শ্রী সনু কুমার জেটপ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে স্থানীয় জনতা তাকে আটক করে সোনাহাট বিওপিতে সংবাদ দেয়। পরে সোনাহাট ও বাবুরহাট বিওপি’র টহলরত সদস্যগণ ঘটনাস্থলে পৌছে বিএসএসফ সদস্যকে আটক করে। আটকের সময় উক্ত বিএসএসফ সদস্য ক্যামোফ্লাইজ টি-শার্ট ও হাফ প্যান্ট পরিহিত ও মদ্যপ অবস্থায় ছিলেন বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি আরো জানায়, ওই বিএসএফ সদস্য ভারতের অভ্যন্তরে সীমান্তের নিকটবর্তী বিষখাওয়া বিএসএসফ ক্যাম্পের পার্শ্ববর্তী গ্রামের জনৈকা একজন বিবাহিত নারীর সাথে প্রেমের সম্পর্কে জড়িত ছিলেন।ওই নারীর সাথে দেখা করতে গেলে প্রেমিকার স্বামী ও স্থানীয় গ্রামবাসী তাকে ধাওয়া দিলে সে প্রাণ বাঁচাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট গ্রামের দিকে চলে আসে। পরে বিষয়টি সোনাহাট বিওপি কমান্ডার ও  বিএসএফ এর অধীনস্থ সোনাহাট বিএসএফ ক্যাম্পকে অবগত করলে তারা উক্ত আটককৃত বিএসএসফ সদস্যকে ফেরত প্রদান করার জন্য অনুরোধ করে।

কুড়িগ্রাম বিজিবির পরিচালক লে. কর্ণেল মো. আব্দুল মোত্তাকিম বলেন, আটক বিএসএফ সদস্যকে কোম্পানি পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

বাদশাহ্ সৈকত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়