ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বরগুনায় লাকুরতলা স্ট্যান্ড উদ্বোধন 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ২৯ জুলাই ২০২৩  
বরগুনায় লাকুরতলা স্ট্যান্ড উদ্বোধন 

বরগুনার বৃহত্তর লাকুরতলা রিকশা, থ্রি হুইলার, মোটরসাইকেল ও অটো স্ট্যান্ডের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) বিকাল ৫টায় লাকুরতলা স্ট্যান্ড উদ্বোধন করেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। এ সময় জেলা প্রশাসককে গণসংবর্ধনা দেন ৬ ইউনিয়নের রিকশা, থ্রি হুইলার, মোটরসাইকেল ও অটো রিকশা শ্রমিকরা।

স্ট্যান্ডের ফলক উন্মোচনের পর শ্রমিকরা তাদের বক্তব্যে বলেন, বাজার সংলগ্ন লাকুরতলায় স্ট্যান্ড না থাকায় ৬টি ইউনিয়নের রিকশা, থ্রি হুইলার, মোটরসাইকেল ও অটোরিকশা শ্রমিকরা রাস্তার উপরে গাড়ি পার্কিং করতেন। এজন্য বিভিন্ন সময়ে মোবাইল কোর্টে জরিমানা করা হতো তাদের। ভারী বৃষ্টিতেও চালকদের আশ্রয় নেওয়ার স্থান ছিল না। দীর্ঘ দিনের ভোগান্তী লাঘব হয়েছে জেলা প্রশাসকের দেওয়া এই নির্ধারিত স্ট্যান্ডের জন্য।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি বলেন, জেলা প্রশাসকের এই উদ্যোগে শ্রমিকদের মাথাগোঁজার ঠাঁই হয়েছে। 

শ্রমিকদের থেকে গণসংবর্ধনা গ্রহণ করে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, রাস্তায় গাড়ি পার্কিংয়ের জন্য যখন মোবাইল কোর্টে চালক-শ্রমিকদের জরিমানা করা হতো, তখন এই জরিমানা টাকা দিতে শ্রমিকদের কষ্ট হতো। তাই সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার হোসেনকে সঙ্গে নিয়ে স্ট্যান্ড নির্মাণের উদ্যোগ নেন তিনি। এখন থেকে চালক-শ্রমিকদের আর রাস্তায় গাড়ি রাখতে হবে না, তাদের জরিমানাও দিতে হবে না। সবাই শৃঙ্খলভাবে গাড়ি পার্কিং করবেন।

অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাওসার হোসেন।
 

ইমরান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়