ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা: ৫ আসামি রিমান্ডে

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২০ আগস্ট ২০২৩  
স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা: ৫ আসামি রিমান্ডে

কুষ্টিয়ার ভেড়ামারায় স্বেচ্ছাসেবক লীগ নেতা সঞ্জয় প্রামাণিক হত্যা মামলার পাঁচ আসামির প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২০ আগস্ট) রিমান্ডের আবেদন শুনানি শেষে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্রাবণী দাস আসামিদের রিমান্ড মঞ্জুর করেন। 

রিমান্ডের আসামিরা হলেন- জাসদ যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান শোভন (৩৫), ইয়ামিন ইসলাম (৩২), মো. প্রত্যাশা (৩৬), অর্ণব (২৭) ও মো. তামিম (২২)। তাদের সবার বাড়ি ভেড়ামারা উপজেলায়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এতথ্য নিশ্চিত করেছেন। 

অ্যাডভোকেট অনুপ কুমার বলেন, গত ১২ আগস্ট পাঁচ আসামির প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। আজ দুপুরে রিমান্ড আবেদনের শুনানি হয় আদালতে। শুনানি শেষে বিচারক প্রত্যেক আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় আরও ৯ আসামি জামিনে আছেন। তাদের জামিন বাতিলের আবেদন করলে আদালত জামিন বহাল রাখেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভেড়ামারা থানার এসআই মহিদুল ইসলাম বলেন, মামলার প্রধান আসামি শোভনকে ঘটনার দিন গ্রেপ্তার করে পুলিশ। আরও চার আসামি আত্মসমর্পণ করলে তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। পরবর্তীতে জেল হাজতে থাকা প্রথম পাঁচ আসামির রিমান্ড আবেদন করা হয়। এছাড়া একই মামলায় আরও ৯ আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। 

তিনি আরও বলেন, শুনেছি ৫ আসামির রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রিমান্ড আদেশের কপি হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে স্বেচ্ছাসেবকলীগ নেতা সঞ্জয় প্রামাণিক হত্যা মামলার আসামিরা জামিনে বাইরে থাকায় নিরাপত্তাহীনতায় ভুগছেন মামলার বাদী ও নিহতের পরিবারের সদস্যরা।

নিহতের ছোট ভাই সম্পদ প্রামাণিক বলেন, আসামিরা জামিনে বাইরে থাকায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। বাজার করা ছাড়া খুব একটা বাইরে বের হচ্ছি না আমরা। বিষয়টি স্থানীয় আওয়ামী লীগ নেতাদের জানিয়েছি।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, নিরাপত্তাহীনতার ব্যাপারে ভুক্তভোগী পরিবারের কাছ থেকে এখনো কোনও অভিযোগ পাইনি।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় একটি মন্দিরের কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জেরে গত ২ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে ভেড়ামারা শহরের গোডাউন মোড় এলাকায়  মোস্তাফিজুর রহমান শোভনের নেতৃত্বে ২৫/৩০ জন ভেড়ামারা পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সঞ্জয় প্রামাণিকের ওপর হামলা চালান। এ ঘটনায় গুরুত্বর আহত অবস্থায় সঞ্জয়কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ৯ আগস্ট সকালে সঞ্জয়ের মৃত্যু হয়। হামলার ঘটনায় গত ৪ আগস্ট সঞ্জয়ের স্ত্রী বিথী রানী বাদী হয়ে জাসদ যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান শোভনসহ ১৪ জনের নাম উল্লেখ করে ভেড়ামারা থানায় মামলা  করেন। মামলায় নাম না জানা আরও ১০/১২ জনকে আসামি করা হয়। পরবর্তীতে সঞ্জয়ের মৃত্যুর পর মামলার ধারা সংযোজন করা হয়।

কাঞ্চন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়