ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চুরির অপবাদে যুবককে নির্যাতন, অভিযুক্ত ইউপি সদস্য গ্রেপ্তার 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২৭ আগস্ট ২০২৩   আপডেট: ১০:২১, ২৭ আগস্ট ২০২৩
চুরির অপবাদে যুবককে নির্যাতন, অভিযুক্ত ইউপি সদস্য গ্রেপ্তার 

কুমিল্লা বরুড়া উপজেলায় চুরির অপবাদে বাড়ি থেকে ডেকে নিয়ে আব্দুল হান্নান (২৮) নামের এক যুবককে রশি দিয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার ৫৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এর পরপরই অভিযুক্ত ভাউকসার ইউনিয়নের ইউপি সদস্য জহিরুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। 

গতকাল শনিবার (২৬ আগস্ট) উপজেলার ভাউকসার ইউনিয়নের চৌত্তাপুকুরিয়া গ্রামে ঘটনা ঘটে। নির্যাতন শিকার আব্দুল হান্নান বাদী হয়ে গ্রেপ্তার ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

রোববার (২৭ আগস্ট) সকালে মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন।

ভুক্তভোগী হান্নান একই গ্রামের আবদুল জব্বারের ছেলে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি চুরির ঘটনার বিচারের নামে হান্নানের দুই পা বেঁধে মাথা নিচের দিকে রেখে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে। এসময় ভুক্তভোগীর মাথা একটি দোকানের সামনের ড্রেনের ওপর মাটির সঙ্গে লেগে ছিল। জনসমক্ষে লাঠি দিয়ে হান্নানকে পেটাতে দেখা যায় ইউপি সদস্য জহিরুল ইসলামকে। এসময় হান্নান চিৎকার করলেও তাকে রক্ষায় কেউ এগিয়ে আসেননি। 

স্থানীয় বাসিন্দারা জানান, একটি দোকানে গত শুক্রবার রাতে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়ি থেকে ওই যুবককে ডেকে এনে অমানবিক নির্যাতন করেছেন কয়েকজন ব্যক্তি। 

প্রত্যক্ষক্ষদর্শী মোজাম্মেল হক নামের এক ব্যক্তি জানান, হান্নান যদি অপরাধ করে থাকেন তাহলে তাকে পুলিশে সোপর্দ করা যেতো। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ থাকলেও ইউপি সদস্য আইন নিজের হাতে তুলে নিয়েছেন। তিনি হান্নানকে অমানবিক নির্যাতন করেছেন।  

বারুডা থানার ওসি ফিরোজ বলেন, ভুক্তভোগী হান্নান থানায় মামলা করার আগেই আমরা ওই ইউপি সদস্যকে গ্রেপ্তার করি। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছি আমরা। 

বরুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরিনা আফরিন মুস্তাফা জানান, নির্যাতনের ব্যাপারে পুলিশ আইনগত ব্যবস্থা নিয়েছে। এছাড়া নির্বাচিত একজন জনপ্রতিনিধির (ইউপি সদস্য) এমন কর্মকাণ্ডের বিষয়ে আমরা স্থানীয় সরকার বিভাগকে অবগত করব।

রুবেল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়