ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বরগুনা-ঢাকা নৌরুটে লঞ্চ চলাচল শুরু হবে আজ 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ৩১ আগস্ট ২০২৩   আপডেট: ০৮:১০, ৩১ আগস্ট ২০২৩
বরগুনা-ঢাকা নৌরুটে লঞ্চ চলাচল শুরু হবে আজ 

৯দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেল থেকে ফের লঞ্চ চলাচল শুরু হবে বরগুনা-ঢাকা নৌ রুটে। বিকেল ৪টায় ঢাকা সদরঘাট থেকে বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসবে এম কে শিপিং লাইন্সের পূবালী-১ লঞ্চটি। নতুন যাত্রায় সব শ্রেণির যাত্রীদের জন্য কমানো হয়েছে লঞ্চের টিকিট মূল্য। 

লঞ্চ চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন এম কে শিপিং লাইনসের বরগুনা-ঢাকা নৌ রুটের দায়িত্বে থাকা ম্যানেজার এনায়েত হোসেন। 

এর আগে গত মঙ্গলবার (২২ আগস্ট) জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও যাত্রী সংকটের কথা বলে বরগুনা-ঢাকা নৌ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় লঞ্চ মালিকপক্ষ।

আরও পড়ুন: বরগুনা-ঢাকা নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

এনায়েত হোসেন রাইজিংবিডিকে জানান, বরগুনা-ঢাকা নৌরুটে ৩১ আগস্ট থেকে পুনরায়  লঞ্চ সার্ভিস চালু হচ্ছে। ডেকের ভাড়া ৬০০ টাকার পরিবর্তে ৫০০, সিঙ্গেল কেবিন ১৬০০ টাকার পরিবর্তে ১৩০০, ডাবল কেবিন ৩ হাজার টাকার পরিবর্তে ২৫০০ টাকা করা হয়েছে।

তিনি আরও জানান, গত এক বছরেরও বেশি সময় ধরে তেলের দাম বৃদ্ধি ও যাত্রী সংকটের কারণে চরম লোকসানের মুখে পড়েছে এমকে শিপিং লাইন্স। ৪০০০ কোটি টাকা লোকসান গুনতে হয়েছে তাদের। এই লোকসানের মুখেও যাত্রী ভোগান্তির কথা ভেবে নির্ধারিত টাকার থেকে সব শ্রেণির যাত্রীদের সুবিধার্থে ৩০০ থেকে ১২০০ টাকা করে কমানো হয়েছে লঞ্চ ভাড়া। এটাই এম কে শিপিং লাইনসের শেষ চেষ্টা। এরপরেও যদি যাত্রী সংকট না কাটে, তাহলে স্থায়ীভাবে লঞ্চ চলাচল বন্ধ করে দেবে মালিকপক্ষ।

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়