ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

ফরিদপুরে বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতা কারাগারে

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ১৯ সেপ্টেম্বর ২০২৩  
ফরিদপুরে বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতা কারাগারে

ফরিদপুরের মধুখালী উপজেলায় পুলিশের দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ১৬ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তবে মধুখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৫ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী এ আদেশ দেন।

যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন, ফরিদপুর মধুখালী পৌর বিএনপির সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সতেজ, কেন্দ্রীয় যুবদলের সদস্য জয়দেব রায়, লিয়াকত আলী মাহাবুব তালুকদার, জিএস শরৎ, কনক হাসান মাসুদ, এসএম মুক্তার হোসেন, ইয়াসিন মোল্যা, বাবুল কুমার রায়, মিজানুর রহমান, মো. ইকবাল বিশ্বাস, পীযূষ মিত্র, মৃত্তিকা আহমেদ, রেদওয়ান, কামরুল, টারজান মিয়া ও কামাল উদ্দিন।

আসামি পক্ষের আইনজীবী গোলাম রব্বানী ভূঁইয়া রতন বলেন, এ মামলায় এজাহারভুক্ত ২৪ আসামির মধ্যে ২১ আসামি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। অন্য ২ আসামি এ মামলায় পূর্বে আটক আছে। আজ মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে জামিনে থাকা নেতা-কর্মীরা জামিনের আবেদন করলে অসুস্থতা ও বয়স বিবেচনায় ৫ জনকে জামিন দেন এবং ১৬ জনকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন আদালত। এ ছাড়া এ মামলায় একজন পলাতক রয়েছেন।

এ ছাড়া অসুস্থতা ও বয়স বিবেচনায় মধুখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, মিজানুর রহমান মিজান, জাহিদুল ইসলাম মুকুল, আরেফিস সাদ্দাম, ইলিয়াস বিশ্বাসের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

৩১ জুলাই মধুখালী থানার উপপরিদর্শক অজয় বালা বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা করেন। ৩১ জুলাই ভোরে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে উপজেলা বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপের অভিযোগে স্থানীয় বিএনপির সাধারণ সম্পাদক সহ ২৪ নেতা-কর্মীর নামোল্লেখ করে মামলাটি করা হয়। এ মামলায় আরও ৬০-৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।
 

তামিম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়