ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে ইছামতী নদীর উন্নয়ন করতে হবে: ডেপুটি স্পিকার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২৩
দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে ইছামতী নদীর উন্নয়ন করতে হবে: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি  স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ‌‌‘ইছামতি নদীর প্রকল্পটির কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে হবে। দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা গ্রহণ করে কাজ করতে হবে। জনগণ যেন দ্রুত এর সুফল ভোগ করতে পারেন।’ 

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পাবনার রত্নদ্বীপ রিসোর্টে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর উদ্যোগে আয়োজিত পাবনা জেলায় পদ্মা নদীর ব্যবস্থাপনা এবং সেচ ও উন্নয়ন প্রকল্পের পুনর্বাসন কাজের সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের উপর মতবিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকের উন্নয়নের কথা ভাবতেন। কৃষকের ভাগ্য পরিবর্তনে পাবনায় তিনি নদী রক্ষা কর্মসূচি হাতে নিয়েছিলেন। ইছামতী নদীর পাড় ভাঙা রোধে এবং নদীতে গ্রামীন পর্যটন কেন্দ্র তৈরিতে সুফলভোগীদের পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে।

কর্মশালায় প্রকল্পটির গাণিতিক মডেলিং কম্পোনেন্ট বিষয়ে ডা. মো. রেজাউল হাসান এবং পরিবেশগত এবং সামাজিক প্রভাব নিরূপণ বিষয়ে পানি সম্পদ প্রকৌশলী মিরাজুল হোসাইন প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীরা উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।
 
পানি উন্নয়ন বোর্ড উত্তর পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক শহিদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক মো. মনিরজ্জামান অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়