ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বুড়িগঙ্গায় মিশে গেছে : কাদের

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ৩ অক্টোবর ২০২৩  
বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বুড়িগঙ্গায় মিশে গেছে : কাদের

বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বুড়িগঙ্গায় মিশে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপিওয়ালাদের দম ফুরিয়ে গেছে, তাদের দিয়ে আর আন্দোলনও হবে না, নির্বাচনও হবে না। 

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে ঢাকার প্রবেশমুখ সাভারের আমিনবাজারে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত ‘শান্তি ও উন্নয়ন সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া বলে নির্বাচনে যাবেন না, আর কত হুমকি; অক্টোবর মাস তো চলে যাচ্ছে। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বুড়িগঙ্গায় মিশে গেছে। আর গত ডিসেম্বরের আন্দোলন গোলাপবাগের গরুর হাটের খাদে পড়ে শেষ হয়ে গেছে। এখন আন্দোলনের নামে আজ এই জেলায়, কাল ওই নগরীতে দিশেহারার মতো ঘুরে বেড়ায়, এতে কোনো কাজ হবে না। নির্বাচন যথাসময়ে হবে। জনগণ আর কিছুই চায় না।

ওবায়দুল কাদের বলেন, এই দেশে আমেরিকান রিপাবলিকান ইনস্টিটিউট সমীক্ষা করে মন্তব্য করেছে, ‘এ মুহূর্তে ভোট হলে ৭০ ভাগ লোক শেখ হাসিনাকে ভোট দেবে। বিএনপির সময় ১৮ ঘণ্টা লোডশেডিং থাকত। সেখানে শেখ হাসিনা শতভাগ বিদ্যুৎ দিয়েছে। তবে জিনিসপত্রের দাম এখন একটু বেশি। সেটা সারা দুনিয়াতেই বেশি। আমরা কী করব। তবে শেখ হাসিনা চেষ্টা করছে, ইনশাল্লাহ নির্বাচন পর্যন্ত জিনিসপত্রের দাম কমে যাবে।’  

তিনি বলেন, ‘যত ষড়যন্ত্রই করুক নির্বাচন বাংলাদেশে হবেই। নিষেধাজ্ঞার পরোয়া আমরা করি না, ভিসা নীতির পরোয়া আমরা করি না। আমরা তো শান্তিপূর্ণ নির্বাচন চাই। তাহলে কেন ভিসানীতি, কেন তাহলে নিষেধাজ্ঞা? আর কেউ নিষেধাজ্ঞা দেবে না, তাদের হুমকি ধামকি শেষ হয়ে গেছে। দেখেন না ফখরুলের গলার আওয়াজ নরম হয়ে গেছে।’   

ঢাকা-২০ আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান এবং সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব প্রমুখ।
 

সাব্বির/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়