ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

পটুয়াখালীতে শিক্ষার্থীর আত্মহত্যা, প্রধান শিক্ষকের বিচার দাবি

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ১০ অক্টোবর ২০২৩  
পটুয়াখালীতে শিক্ষার্থীর আত্মহত্যা, প্রধান শিক্ষকের বিচার দাবি

পটুয়াখালীর দশমিনায় নির্বাচনী পরীক্ষার ফি পরিশোধ করতে না পারায় স্কুলের প্রধান শিক্ষকের বকাবকিতে এক ছাত্র আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (১০ অক্টোবর) উপজেলার সদর ইউনিয়নের আরজবেগী গ্রামের এসএ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে সাবেক, বর্তমান শিক্ষার্থী ও এলাকাবাসীর ব্যানারে অভিযুক্ত শিক্ষক কাওসার মিয়ার বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে।

গতকাল সোমবার তন্ময় চক্রবর্তী নামের শিক্ষার্থী আত্মহত্যা করেন। তিনি এসএ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, গতকাল এসএ মাধ্যমিক বিদ্যালয়ে ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষা চলছিল। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাওসার একই বিদ্যালয়ের প্রক্তন সহকারী শিক্ষক গোপাল চক্রবর্তীর ছেলে ১০ম শ্রেণির শিক্ষার্থী তন্ময় চক্রবর্তীসহ কয়েকজন শিক্ষার্থীকে নিজের অফিস কক্ষে ঢেকে পাঠান। তন্ময় চক্রবর্তী অর্থাভাবে পরীক্ষার ফি দিতে না পারায় তাকে প্রধান শিক্ষক মো. কাওসার বিভিন্ন কথার প্রসঙ্গ টেনে বকা দেন এবং তথ্য-যোগাযোগ পরীক্ষায় অংশ নিতে দেননি। পরে অপমান সইতে না পেরে তন্ময় গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেন। 

অভিযোগের বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাওসারের মোবাইল ফোনে একাধিকবার কল করা হয়। কিন্তু তার ফোনটি বন্ধ পাওয়া গেছে। 

দশমিনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, মারা যাওয়া শিক্ষার্থীর ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আমরা ওই শিক্ষার্থীর পরিবারের কাছ থেকে এখনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইমরান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়