ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

লামাইয়ের সেই ইউএনওকে রাঙামাটিতে বদলি

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৩ অক্টোবর ২০২৩  
লামাইয়ের সেই ইউএনওকে রাঙামাটিতে বদলি

মো. ফোরকান এলাহি অনুপম। ফাইল ফটো

কুমিল্লার লালমাইয়ের একটি মসজিদের ইমামকে পানিতে চুবাতে চাওয়ার হুমকি দিয়ে আলোচনায় আসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফোরকান এলাহি অনুপমকে রাঙামাটিতে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ইউএনও মৌমিতা দাশকে ।

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ শামিম আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এতথ্য জানা যায়।  

আরও পড়ুন: নামাজের সময় ইউএনওকে সরে দাঁড়াতে বলায় চাকরি গেল ইমামের

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, লালমাই উপজেলার ইউএনও ফোরকান এলাহি অনুপমকে রাঙামাটি জেলার বরকল উপজেলায় বদলি করা হয়েছে। ফেনীর ছাগলনাইয়া উপজেলা ইউএনও মৌমিতা দাশ লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও হিসেবে যোগদান করবেন। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

আরও পড়ুন: কুমিল্লার সেই ইউএনও-ইমামের মধ্যে সমঝোতা

গত ১৩ অক্টোবর শুক্রবার ভাটরা কাছারিবাড়ি জামে মসজিদে জুমার খুতবা শেষ হওয়ার পর ইমামের পেছনে শার্ট-প্যান্ট পরে বসে ছিলেন লালমাই উপজেলার ইউএনও। পরিচয় না জানায় ইকামত দেওয়ার পূর্বে ইউএনওকে সরে যেতে বলেন ইমাম-মুয়াজ্জিন। তাতে ইউএনও তাদের ওপর ক্ষিপ্ত হন। নামাজ শেষে ইমামকে ডেকে নিয়ে তাকে পানিতে চুবানোর কথা বলেন। এরপর ইমাম-মুয়াজ্জিনকে চাকরিচ্যুত করেন ইউপি চেয়ারম্যান খন্দকার সাইফুল্লাহ। এ ঘটনার দুইদিন পর সানে সাহাবা কেন্দ্রীয় কমিটি ও কুমিল্লা জেলা ইমাম সমিতির উপস্থিতিতে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বিষয়টির সমাধান করেন। ইমাম ও মুয়াজ্জিন চাকরিতে বহাল থাকেন।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়