ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

গাজায় নিজেদের গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৬ মে ২০২৪   আপডেট: ১৩:৫৭, ১৬ মে ২০২৪
গাজায় নিজেদের গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত

উত্তর গাজার জাবালিয়ায় নিজেদের ট্যাংকের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও সাতজন ইসরায়েলি সেনা আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। 

বৃহস্পতিবার (১৬ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল। 

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (১৫ মে) উত্তর গাজার জাবালিয়ায় ইসরায়েলি সেনাবাহিনীর একটি অভিযান চলাকালে নিজের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হতাহতের এই ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার সেনা সদস্যরা সবাই প্যারাট্রুপারস ব্রিগেডের ২০২তম ব্যাটালিয়নের সদস্য।

ইসরায়েলি সেনাবাহিনীর প্রাথমিক তদন্ত অনুসারে, জাবালিয়ায় একটি ভবনে আগে থেকে অবস্থান করা ইসরায়েলি সৈন্যদের উপর তাদেরই একটি ট্যাংক থেকে গোলা ছোড়া হয়। ওই ভবনে সৈন্যদের অবস্থান সস্পর্কে জানা না থাকায় জানালায় বন্দুকের নল দেখে শক্র ভেবে ট্যাংক থেকে দুটি গোলা ছোড়া হয়। 

নিহতরা হলেন- ক্যাপ্টেন রয় বেইট ইয়াকভ (২২), স্টাফ সার্জেন্ট গিলাদ আরিয়ে বোইম (২২), সার্জেন্ট ড্যানিয়েল চেমু (২০), সার্জেন্ট ইলান কোহেন (২০) এবং স্টাফ সার্জেন্ট বেতজালেল ডেভিড শাশুয়া (২১)।

ঘটনাটির আরও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। 

বিবিসি বলছে, গত কয়েকদিন ধরে গাজার উত্তরাঞ্চলে হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর লড়াই তীব্র আকার ধারণ করেছে। ইসরায়েলের সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের ঘাঁটি গুড়িয়ে দেওয়ার পর সেখানে সম্প্রতি হামাস আবারও সংগঠিত হচ্ছে। যে কারণে সেখানে হামাসের বিরুদ্ধে আবারও জোরালো আক্রমণ শুরু করা হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সাত মাস ধরে চলমান ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়