ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ফরিদপুরের হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৬ মে ২০২৪   আপডেট: ১৫:২৮, ১৬ মে ২০২৪
ফরিদপুরের হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণ এসেছে। ঘটনাস্থলে পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসানে তালুকদার ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম। 

এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তবে, এ অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলতে পারেনি কেউ।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ৮ টার দিকে হাসপাতালটির দ্বিতীয় তলার স্টোর রুম থেকে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে গিয়ে ধোঁয়ায় চারপাশ অন্ধকার হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কয়েকটি টিমের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফরিদপুরের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান বলেন, খুব অল্প সময়ের মধ্যে হাসপাতালটি আগুন নিয়ন্ত্রণ এনেছে ফায়ার সার্ভিস। এখন হাসপাতালটি বিপদমুক্ত। 

তদন্ত কমিটির গঠনের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তদন্ত শেষ করে দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। 

জেলা প্রশাসক বলেন, শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর আগুন লাগার আসল কারণ জানা যাবে।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক দীপক কুমার বলেন, হঠাৎ হাসপাতালটির দ্বিতীয় তলার স্টোর রুমে অগ্নিকাণ্ড ঘটে এবং তা দ্রুত সময়ের মধ্যে ছড়িয়ে পড়ে। ওই স্টোর রুমে হাসপাতালের ওষুধপত্র, যন্ত্রপাতি, ফ্রিজসহ নানা সরঞ্জাম ছিল। ফায়ার সার্ভিসের কয়েকটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তামিম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়