ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:২১, ২৬ অক্টোবর ২০২৩
ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে দোষী সাব্যস্ত করে স্বামী মো. সাগর মোল্লাকে (২২) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে আরও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। রায়ের সময় সাগর কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পুলিশি নিরাপত্তায় তাকে জেলা কারাগারে নেওয়া হয়।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, ২০২২ সালের সেপ্টেম্বরে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর মহল্লার বাসিন্দা মো. সাগর মোল্লাসহ ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের চাঁদপুর মল্লিক পাড়া এলাকার বাসিন্দা মো. সালাম মল্লিকের মেয়ে শারমিন আক্তার (১৯) বিয়ে করেছেন। বিয়ের পর শারমিন বুঝতে পারে তার স্বামী একজন মাদকাসক্ত। পারিবারিক কলহের একপর্যায়ে শারমিন তার বাবার বাড়িতে চলে যায় এবং তার স্বামীকে তালাক দেয় এক পাক্ষিকের জন্য। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে স্বামী সাগর ২০২২ সালের ২৯ নভেম্বর ছুরি নিয়ে শারমিনের বাড়িতে যায় এবং শারমিনের বুকে ও পেটে আঘাত করে পালিয়ে যায়। শারমিনকে প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় শারমিনের ভাই মো. সাইফুল ইসলাম বাদী হয়ে সাগরকে হত্যার চেষ্টার অভিযোগে ২০২২ সালের ২ ডিসেম্বর ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা করেন। ঘটনার ২০ দিন পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ ডিসেম্বর মারা যান শারমিন। শারমিনের মৃত্যুর পর কোতয়ালী থানায় তার ভাইয়ের দায়ের করা মামলাটি হত্যা মামলা হিসেবে ধরা হয়।

গত ৩০ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল সাগর আদালতে চার্জশিট দাখিল করেন। অভিযোগপত্র দাখিলের দুই মাস ২৫ দিন পর আদালত এ রায় দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর পিপি নওয়াব আলী বলেন, এ রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ের ফলে সমাজে হত্যার প্রবণতা কমবে।

/ তামিম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়