ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিহত বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৪ নভেম্বর ২০২৩  
নিহত বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ

সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ তিনদিন পর ফেরত দিয়েছে বিএসএফ। শনিবার (৪ নভেম্বর) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে আইনুল হকের (৩২) লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এসময় পুলিশ, বিজিবি কর্মকতা, নিহতের বাবা আকবর আলী, ভাই আজিজুল হকসহ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগছ এলাকার বাসিন্দা আইনুল হক পেশায় গরু ব্যবসায়ী। গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে স্থানীয় কয়েকজনের সঙ্গে তিনি বাংলাদেশ-ভারত সীমান্তের গোয়ালগছ-ফকিরগছ এলাকা দিয়ে কাটা তারের বেড়া কেটে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেন। এসময় বিএসএফ-এর ১৭৬ ব্যাটালিয়নের ফাসিঁ দেওয়া ক্যাম্পের একটি দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। এসময় ঘটনাস্থলে আইনুলের মৃত্যু হয়। পরদিন সকালে সীমান্তের ৪৪৮ মেইন পিলারের ভারতের অভ্যন্তরে তার মরদেহ দেখতে পান স্থানীয়রা। ওই দিন দুপুরে বিএসএফ আইনুল হকের লাশ ভারতে নিয়ে যায়। এ ঘটনায় বিজিবির আহব্বানে অনুষ্ঠিত পতাকা বৈঠকে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ফেরত দিতে সম্মত হয় বিএসএফ।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, শনিবার বিকেলে বাংলাবান্ধা-ফুলবাড়ি জিরোপয়েন্টে নিহত যুবক আইনুল হকের মরদেহ গ্রহণ করা হয়। ভারতে নিহতের ময়নাতদন্ত হয়েছে। এজন্য এখানে ময়নাতদন্ত ছাড়াই তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নাঈম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়