ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

খুলনা বিভাগে ডেঙ্গুতে মৃত্যু ছাড়াল ১০০

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৫৮, ৭ নভেম্বর ২০২৩
খুলনা বিভাগে ডেঙ্গুতে মৃত্যু ছাড়াল ১০০

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ জন রোগীর মৃত্যু হয়েছে। এর ফলে এই বিভাগে মশাবাহিত রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এদিকে, একই সময়ে (২৪ ঘণ্টায়) নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৭ জন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার (৭ নভেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাগেরহাট ও কুষ্টিয়ায় একজন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে। একই সময় বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ৩৫৭ জন ডেঙ্গু রোগীর মধ্যে সর্বোচ্চ ৫৩ জন ঝিনাইদহে সরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া, যশোরে ৪১ জন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন, নড়াইলে ৩৩ জন, মাগুরায় ৩৫ জন, মেহেরপুরে ৩৩ জন, বাগেরহাটে ১৯ জন, চুয়াডাঙ্গায় ১৩ জন, খুলনার অন্যান্য হাসপাতালে ৩৯ জন, কুষ্টিয়ায় ৪৪ জন, সাতক্ষীরায় ৭ জন ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন ভর্তি হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর খুলনা বিভাগে ১০২ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৪, যশোরে ১৬, কুষ্টিয়ায় ১৯, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৮, ঝিনাইদহে ৯, খুলনা জেলার অন্যান্য হাসপাতালে ২, মাগুরায় ৬, নড়াইলে ৫, সাতক্ষীরায় ১ ও বাগেরহাটের ২ জন মারা গেছেন।

এই সূত্র জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ২৭ হাজার ৫৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ হাজার ৪৫ জন। বিভাগের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৫৯ জন রোগী। আর রেফার্ড করা হয়েছে ৩৪৩ জনকে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ বলেন, গত বছরের চেয়ে চলতি বছরে খ্লুনায় ডেঙ্গু প্রকোপ বেশি। এবার আক্রান্ত এবং মৃতের সংখ্যা অনেক বেশি। বিভাগে গত বছরের চেয়ে কয়েকগুণ বেশি রোগীর মৃত্যু হয়েছে। শুধু ঢাকা থেকেই নয়, এবার খুলনা থেকেও ডেঙ্গু আক্রান্ত হচ্ছে মানুষ। ডেঙ্গু বিষয়ে মানুষকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি। 

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়