ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

বরিশালের হাসপাতালে শিশুসহ ৩ ডেঙ্গু রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ১২ নভেম্বর ২০২৩  
বরিশালের হাসপাতালে শিশুসহ ৩ ডেঙ্গু রোগীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে বরিশাল বিভাগে নতুন করে মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়েছেন ২২৮ জন। রোববার (১২ নভেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এতথ্য জানান।  

মারা যাওয়ারা হলেন- পিরোজপুরের নেসারাবাদ উপজেলার রাফিয়া (৭) ও শিপলু (৫০) এবং একই জেলার কাউখালী উপজেলার ফিরোজা (৫০)। তারা সবাই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে এই হাসপাতালে ১২৭ জনের মৃত্যু হলো। 

জেলা স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশালের বিভিন্ন সরকারি হাসপাতালে ৩৫ হাজার ১০০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৩২১ জন। আর মৃত্যু হয়েছে ১৬৬ জনের।   

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বরিশালে সর্বোচ্চ ৮২ জন, পটুয়াখালীতে ২০ জন, পিরোজপুরে ৬৯ জন, ভোলায় ২০ জন, বরগুনায় ৩০ জন ও ঝালকাঠিতে ৭ জনের শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছে। রোববার সকাল পর্যন্ত ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬১৩ ডেঙ্গু রোগী।

স্বপন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়