ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

আজ দায়িত্ব নিচ্ছেন খোকন সেরনিয়াবাত, বরিশালে উৎসবের আমেজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:১৯, ১৪ নভেম্বর ২০২৩
আজ দায়িত্ব নিচ্ছেন খোকন সেরনিয়াবাত, বরিশালে উৎসবের আমেজ

আজ বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়রের দায়িত্বভার গ্রহণ করবেন আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। এ উপলক্ষে বিসিসিতে উৎসবের আমেজ বইছে। খোকন সেরনিয়াবাত’র সমর্থকরা আনন্দে ভাসছেন। নতুন মেয়রের দায়িত্বভার গ্রহণকে স্মরণীয় করে রাখতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে অভিষেক অনুষ্ঠান।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় নগরভবনের সামনে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
  
মেয়র খোকন সেরনিয়াবাত’র নির্বাচন পরিচালনা কমিটির দপ্তর বিষয়ক প্রধান ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি লস্কর নুরুল হক জানান, নতুন মেয়রকে নগর ভবনে বরণ করবে সিটি করপোরেশন। সেখানে যাতে কোন বিশৃঙ্খলা না হয় সে জন্য সহযোগিতা করবে আওয়ামী লীগ। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ (মঙ্গলবার) সকাল ১০টায় নগর ভবনের সামনে সড়কে অস্থায়ী প্যান্ডেলে আনুষ্ঠানিকভাবে মেয়রেরে দায়িত্ব গ্রহণ করবেন খোকন সেরনিয়াবাত। অভিষেক অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত ও ধর্মগ্রন্থ পাঠের পর অনুষ্ঠিত হবে বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে সুধী সমাবেশ।

তিনি আরো বলেন, সভায় স্বাগত বক্তব্য দেবেন বিসিসি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা। এরপর অতিথিরা বক্তব্য দেবেন। জনদুর্ভোগের বিষয়টি চিন্তা করে দেড় থেকে ২ ঘণ্টার মধ্যে অনুষ্ঠান শেষ করা হবে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, সিটি করপোরেশনের নতুন পরিষদের দায়িত্ব গ্রহণের অনুষ্ঠান শান্তিপূর্ণ এবং নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী থাকবে।

উল্লেখ্য, গত ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বিপুল ভোটে মেয়র পদে বিজয়ী হন।  পূর্বের মেয়রের মেয়াদ শেষ না হওয়ায় আজ তিনি দায়িত্বভার গ্রহন করছে। এর আগে গত ৩ জুলাই প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে বিসিসি’র পঞ্চম পরিষদের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হয়। চতুর্থ পরিষদের মেয়াদ শেষে আজ মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন তারা। তবে মেয়র শেষ হওয়ার চার দিন আগেই গত ৯ নভেম্বর তার ভাতিজা সেনিয়াবাত সাদিক আবদুল্লাহ দায়িত্ব থেকে অব্যহতি নেন।

এদিকে নতুন মেয়রের অভিষেক অনুষ্ঠানকে ঘিরে গোটা নগর জুড়ে সাজ সাজ রব বিরাজ করছে। এরই মধ্যে নগর ভবনটি নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। নগর ভবন ও এনেক্স ভবনে করা হয়েছে আলোকসজ্জা। নগরীর প্রতিটি স্থান বর্ণিল সাজে সাজানো হয়েছে। বিশেষ করে নগরীর পয়েন্টে পয়েন্টে নকশি করা ফটক, তোরণ ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। সব মিলিয়ে চোখ ধাঁধাঁনো আলোকসজ্জায় উৎসবের আমেজ বিরাজ করছে পুরো নগরী জুড়ে।

জে. খান স্বপন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়