ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

পিরোজপুরে ব্রিজ ভেঙে ২ উপজেলাবাসীর ভোগান্তি 

পিরোজপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ২২ নভেম্বর ২০২৩  
পিরোজপুরে ব্রিজ ভেঙে ২ উপজেলাবাসীর ভোগান্তি 

পিরোজপুরের ইন্দুরকানীতে ব্রিজ ভেঙে খালে পড়ে যাওয়ায় দুই উপজেলার বাসিন্দারা ভোগান্তিতে পড়েছে। ১৫ নভেম্বর গভীর রাতে উপজেলার ঘোষেরহাট বাজার সংলগ্ন গার্ডার ব্রিজের এক-তৃতীয়াংশ ভেঙে খালের মধ্যে পড়ে যায়। এতে জেলার ইন্দুরকানী ও বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষ ভোগান্তিতে পড়েছে।   

স্থানীয়রা জানান, ব্রিজটি ২০০১ সালে নির্মাণ করা হয়। ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরে সেটি ক্ষতিগ্রস্ত হওয়ার পর স্থানীয়ভাবে তা সংস্কার করে চলাচলের উপযোগী করা হয়। দীর্ঘ দিন ধরে এটি মেরামত না হওয়ায় কারণে সেটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

সংশ্লিষ্ট ইউপি সদস্য আমজাদ হোসেন জানান, ব্রিজটি দিয়ে দৈনিক শত শত ইজিবাইক, রিকশা, মোটরসাইকেল চলাচল করে। ৯০ ফুট দীর্ঘ ব্রিজটি স্বেচ্ছাশ্রমে সংস্কার করা সম্ভব নয়। ভেঙে যাওয়ার পরে স্থানীয়রা বাঁশের সাঁকো বানিয়ে তা দিয়ে চলাচল করছেন। 

ইন্দুরকানি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ করিম ইমন বলেন, ব্রিজটি দ্রুত সংস্কারের জন্য তিনি কর্তৃপক্ষের কাছে সুপারশি করবেন।

ইন্দুরকানি উপজেলা এলজিইডি প্রকৌশলী লায়লা মিথুন জানান, গ্রামীণ অবকাঠামো রাস্তার মাথায় ব্রিজটি হওয়ায় কোনো প্রকল্পই পুনঃনির্মাণ বা সংস্কার করার জন্য বরাদ্দ দেওয়া সম্ভব হয়নি। ব্রিজ দিয়ে যেহেতু অনেক লোকের যাতায়াত, তাই এটি জনগুরুত্বপূর্ণ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে, যাতে করে জরুরিভিত্তিতে বরাদ্দ দেওয়া হয়।
 

তাওহদিুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়