ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বাগেরহাটে হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২৩ নভেম্বর ২০২৩  
বাগেরহাটে হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন

বাগেরহাটের মোরেলগঞ্জে ভ্যান চালক মো. ওবায়দুল সিকদার (৩০) হত্যা মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার দুই আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম আসামিদের অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, মোরেলগঞ্জ উপজেলার মোহনপুর গ্রামের মুনসুর শেখের ছেলে ইমরান শেখ (২৭) এবং একই গ্রামের বাবুল সিকদারের ছেলে ইব্রাহিম সিকদার (৩০)। 

নিহত ওবায়দুল সিকদার জেলার মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের জহর সিকদারের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ আলী বলেন, ২০১৬ সালের ৩০ এপ্রিল মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের ভ্যান চালক ওবায়দুল সিকদার বাড়ি থেকে বের হন। এরপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। প্রায় এক সপ্তাহ পর ৬ মে পাশ্ববর্তী দাসখালী গ্রামের জনৈক মনির সরদারের বাগান থেকে ওবায়দুল সিকদারের গলা কাটা লাশ উদ্ধার হয়। ওই দিন নিহতের বাবা জহর সিকদার বাদী হয়ে নাম না জানা আসামিদের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেওয়া হয়।

 

সিআইডি’র পরিদর্শক কানাই লাল মজুমদার তদন্ত শেষে ইমরান শেখকে গ্রেপ্তার করেন। ইমরান শেখ ওবায়দুলের ভ্যান ছিনতাই করতে তাকে গলা কেটে হত্যা করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ২০২২ সালের ২৭ আগস্ট ইমরান, ইব্রাহিম, ইমরুল ও উজ্জল এই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়ার পর দুইজনকে যাবজ্জীবন ও দুইজনকে খালাস দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাহা অসীম কুমার।

শহিদুল/ফয়সাল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়