ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

নিহত শ্রমিকের স্ত্রীকে চাকরি দিলো ইসলাম গার্মেন্টস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৯ নভেম্বর ২০২৩  
নিহত শ্রমিকের স্ত্রীকে চাকরি দিলো ইসলাম গার্মেন্টস

গাজীপুরে নিহত পোশাকশ্রমিক জালাল উদ্দীনের স্ত্রী নার্গিস পারভীনকে ইসলাম গার্মেন্টসের কমপ্লায়েন্স বিভাগের অধীনে জুনিয়র এক্সেকিউটিভ-ওয়েলফেয়ার পদে নিয়োগপত্র দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর গাজীপুরের জরুন বাজার এলাকায় শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিক ও পুলিশের মাঝে সংঘর্ষে পোশাকশ্রমিক জালাল উদ্দীন আহত হন। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় গত ১১ নভেম্বর তিনি মারা যান।

ইসলাম গার্মেন্টস কর্তৃপক্ষ নিহত জালাল উদ্দীনের শোকার্ত পরিবারের পাশে দাঁড়াতে তার স্ত্রী ও কন্যা সন্তানের সার্বিক পরিস্থিতি বিবেচনায় কারখানার পক্ষে তানভীর আহমেদ (এজিএম- মানবসম্পদ) জালাল উদ্দীনের পরিবারের হাতে নগদ এক লাখ বিশ হাজার টাকা প্রদান করেন।

কর্তৃপক্ষ নিহত পোশাকশ্রমিক জালাল উদ্দীনের মেয়ের পড়াশোনা ও ভরণপোষণ এবং পরিবারের আর্থিক প্রয়োজনীয়তার স্থায়ী সমাধানে কারখানায় তার স্ত্রীর একটি চাকরির ব্যবস্থা করে দেন। প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের এজিএম তানভীর আহমেদ নার্গিস পারভীনের হাতে নিয়োগগত্র তুলে দেন। এ সময় সেখানে মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রানী খান উপস্থিত ছিলেন।

নিয়োগপত্র পেয়ে নার্গিস পারভীন আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, আমার স্বামী দুর্ঘটনায় মারা যাওয়ার পর এই দুঃসময়ে পাশে দাঁড়িয়ে যেভাবে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা দিয়েছেন, এ ঋণ কখনও শোধ করার মত না। এই কারখানায় আমার স্বামী কাজ করেছেন। যতদিন সুস্থ থাকি, আমার স্বামীর স্মৃতি আঁকড়ে ধরে সততা ও নিষ্ঠার সাথে এই কারখানায় কাজ করে যেতে চাই। 

কারখানার মহাব্যবস্থাপক শাহরিয়ার আহমেদ বলেন, নিজ পরিবারের বাইরে ইসলাম গার্মেন্টস আমার আরেকটি পরিবার। এই পরিবারের সদস্যদের সুখ-দুঃখ, ব্যথা-বেদনা আমাকেও ছুঁয়ে যায়। পরিবারের এমন একজন সদস্যের অকাল প্রয়াণে আমি শোকাহত। মানবিক দৃষ্টিকোণ থেকে তার শোকতপ্ত পরিবারের জন্য কিছু করতে পেরে আমি আত্মতৃপ্তি অনুভব করছি।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়