ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

সরকারি চাকরিতে থেকে স্বতন্ত্র প্রার্থী খাইরুল

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২ ডিসেম্বর ২০২৩  
সরকারি চাকরিতে থেকে স্বতন্ত্র প্রার্থী খাইরুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন কুষ্টিয়া থানাপাড়া সরকারি টেক্সটাইল ভোকেশনাল প্রতিষ্ঠানে নৈশপ্রহরী হিসেবে কর্তব্যরত খাইরুল ইসলাম। তিনি কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসন থেকে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

কুমারখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন রাইজিংবিডিকে বলেন, নীতিমালা অনুযায়ী কোনো সরকারি চাকরিজীবী নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। যদি কেউ প্রার্থী হন, তবে যাচাই-বাছাইয়ে তার প্রার্থিতা বাতিল হবে।

খাইরুল ইসলামের দাবি, তিনি একটি সরকারি প্রতিষ্ঠানের নৈশপ্রহরী হিসেবে কর্মরত। নির্বাচনী গেজেটে স্পষ্টভাবে কোনো চাকরিজীবী নির্বাচন করতে পারবে না তা উল্লেখ নেই। সে জন্য তিনি সরকারি চাকরিতে থেকেও প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কুষ্টিয়া-৪ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ জন প্রার্থী। এরমধ্যে, ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে দলীয়ভাবে মনোনীত হয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সেলিম আলতাফ জর্জ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন সাবেক এমপি ও আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ, তৃণমূল বিএনপির আবু সামস খালেকুজ্জামান, তরীকত ফেডারেশনের আলতাফ হোসেন, জাতীয় পার্টির (এরশাদ) আইনুদ্দিন, নৈশপ্রহরী খাইরুল ইসলাম (স্বতন্ত্র), বাংলাদেশ কংগ্রেসের রাশিদুল ইসলাম, জাকের পার্টির ফারুক হোসেন, এনপিপির শহিদুল ইসলাম ও বিএনএফের হারুনার রশিদ।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, কোন সরকারি চাকরিজীবীর নির্বাচনে প্রার্থিতা হবার সুযোগ নেই। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। সেখানে কোনো ত্রুটি থাকলে প্রার্থিতা বাতিল করা হবে।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়