ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

সাতক্ষীরা-২ আসনে একজনের মনোনয়নপত্র বাতিল

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৬, ৩ ডিসেম্বর ২০২৩
সাতক্ষীরা-২ আসনে একজনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের মধ্যে ১ ও ২ নং আসনের ২৩ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে একজনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাচাই-বাছাই শেষে ঋণখেলাপি হওয়ার কারণে সাতক্ষীরা সদর-২ আসনের সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজের মনোনয়নপত্র বাতিল করা হয়। তার নির্বাচনী প্রতীক ছিল ছড়ি।

সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম বলেন, সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ১২ জন প্রার্থী। এই আসনের সকল প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তাদের সবকটিই বৈধ বলে বিবেচিত হয়েছে।

অপরদিকে, সাতক্ষীরা সদর-২ আসনে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই বাছাই শেষে মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ সোনালী ব্যাংকসহ কয়েকটি ব্যাংকে ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া অপর ১০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে।


তিনি আরও বলেন, সোমবার (৪ ডিসেম্বর) বাকি দুই আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

মনোনয়ন বাতিলের বিষয়ে সাতক্ষীরা সদর উপজেলার শিয়ালডাঙ্গা গ্রামের বাসিন্দা সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ বলেন, আমি ঋণ খেলাপী নই। আমার কাছে সোনালি ব্যাংকের পাওনা ১৮ হাজার টাকা এবং জনতা ব্যাংকের পাওনা ২ লাখ টাকা। আমি নিয়মিত তাদের টাকা পরিশোধ করি। 


এছাড়া রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি আপিল করবেন বলে জানিয়েছেন।

শাহীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়