ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

শেরপুরে আওয়ামী লীগের প্রার্থীসহ ২ জনকে শোকজ

শেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:৫৫, ৫ ডিসেম্বর ২০২৩
শেরপুরে আওয়ামী লীগের প্রার্থীসহ ২ জনকে শোকজ

শেরপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ দুই জনকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করেছে অনুসন্ধান কমিটি।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ নুরুল আমিন ভূইয়া শোকজ করেন। 

যাদের শোকজ করা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডিএম শহিদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। আগামী ৬ ডিসেম্বর বুধবার বিকেল ৩টার মধ্যে তাদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সূত্র জানায়, গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের দিন স্বতন্ত্র প্রার্থী এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম ঝিনাইগাতী বাজারে শতাধিক নেতা-কর্মী নিয়ে শোডাউন সহকারে নির্বাচনি প্রচারণা করে এবং স্থানীয়দের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ওইসব শোডাউন ও প্রচারণার ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়লে তা নির্বাচনি অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়। এছাড়া, শহিদুল ইসলাম ঝিনাইগাতী বাজারে একই কাজ করেন। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। অনুসন্ধান কমিটি সরেজমিনে তদন্ত করে উভয় ঘটনার সত্যতা পেয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করে।

ওই অনুসন্ধান কমিটির বেঞ্চ সহকারী আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন। 

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া ও শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডিএম শহিদুল ইসলাম বলেন, আমি আচরণবিধি লঙ্ঘনের মতো কোনো কাজ করিনি। তবে বিচারকের মাধ্যমে গঠিত কমিটি যদি আমার আচরণ অমান্য হিসেবে দেখেন তাহলে আমি এর নোটিশ প্রাপ্তি স্বাপেক্ষে জবাব দেবো। তবে স্বতন্ত্র প্রার্থী এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম এখনও চিঠি হাতে পাননি বলে জানিয়েছেন। 

তারিকুল ইসলাম/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়