ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

সীতাকুণ্ডে অবৈধ দখল প্রচেষ্টা রুখে দিলো বন বিভাগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৮, ৫ ডিসেম্বর ২০২৩
সীতাকুণ্ডে অবৈধ দখল প্রচেষ্টা রুখে দিলো বন বিভাগ

চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধীন সীতাকুণ্ড কুমিরা রেঞ্জ এলাকায় প্রায় ২৫ একর বনভূমি দখল সাঁড়াশি উচ্ছেদ অভিযান চালিয়ে রুখে দিয়েছে বন বিভাগ।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক (সদর) জয়নাল আবেদিনের নেতৃত্বে দিনব্যাপী অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ বনভূমি উদ্ধার করা হয়।

 

সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদীনের বরাতে জানা যায়, একটি সংঘবদ্ধ চক্র কুমিরা রেঞ্জের ফৌজদারহাট বিট কাম চেক স্টেশনের নিয়ন্ত্রণাধীন বি এস ৭৫১ ও আর এস ৫৫৭ দাগের আনুমানিক ২৫ একর জায়গা সিমেন্টের পিলার স্থাপন করে দখলের অপচেষ্টা করে।

খবর পেয়ে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়ছারের নির্দেশে, শহর রেঞ্জ, হাটহাজারী রেঞ্জ এবং কুমিরা রেঞ্জের প্রায় অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী ও সীতাকুণ্ড থানা পুলিশের সহায়তায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
দিনব্যাপী অভিযানে শতাধিক সিমেন্টের পিলার উচ্ছেদ করে বন বিভাগের ২৫ একর ভূমি দখল মুক্ত করে উদ্ধার করা হয়। মীর গ্রুপের মালিক আবদুস সালাম ও তার ২০/২৫ জন শ্রমিক বন বিভাগের এই ভূমি দখলের চেষ্টা চালিয়েছিলো বলে বন বিভাগের প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে।


এ ব্যাপারে বন আইনে পরবর্তী ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

রেজাউল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়