ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

মিয়ানমার থেকে ৪ পণ্যবাহী ট্রলার এলো কক্সবাজারে

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ৫ ডিসেম্বর ২০২৩  
মিয়ানমার থেকে ৪ পণ্যবাহী ট্রলার এলো কক্সবাজারে

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির সংঘর্ষের কারণে ২০ দিন বন্ধ থাকার পর আদা, মাছ, নারকেল ও সুপারি বোঝাই চারটি ট্রলার টেকনাফ স্থলবন্দরে এসেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে ট্রালারগুলো স্থলবন্দরে এসে পৌঁছায়। 

টেকনাফ স্থলবন্দরের ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপক মোহাম্মদ জসীম উদ্দীন চৌধুরী জানান, মিয়ানমারে অস্থিরতার কারণে ২০ দিন পর দেশটির আকিয়াব বন্দর থেকে টেকনাফ স্থলবন্দরে চারটি পণ্যবোঝাই ট্রলার এসেছে। ট্রলারগুলোতে আদা, মাছ, নারকেল ও সুপারি রয়েছে। তা খালাসের প্রক্রিয়া চলছে।

টেকনাফ স্থলবন্দরের আমদানিকারক ওমর ফারুক জানান, ২৫২ টন সুপারি, ৩০ টন আদা, ৫৫ টন নারকেল ও ১০০ টন মাছ মিয়ানমার থেকে চারটি ট্রলারে করে টেকনাফ স্থলবন্দর জেটিতে এসে পৌঁছায়।

তিনি আরও জানান, মিয়ানমারে কিনে রাখা শত শত টন আদা, নারকেল, মাছ, সুপারি আকিয়াব বন্দরে ছিল। এগুলো আনা যাচ্ছিল না। অনেক ব্যবসায়ীর আদা পঁচে গেছে। এতে ব্যবসায়ীদের লোকসান গুণতে হচ্ছে। 

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা এএস এম মোশাররফ হোসেন জানান, পণ্যগুলো রাজস্ব প্রদান শেষে খালাস ও সরবরাহের প্রক্রিয়া চলছে।

গত ১৪ নভেম্বর থেকে মিয়ানমারের রাখাইনের মংডু শহর থেকে টেকনাফ স্থলবন্দরে কোনো পণ্য আসেনি। একইভাবে টেকনাফ থেকেও পণ্য মিয়ানমারে যায়নি। 

তারেকুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়