ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম দ্বিগুণ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ৯ ডিসেম্বর ২০২৩  
এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম দ্বিগুণ

আমদানি বন্ধের অজুহাত দিনাজপুরের হিলি বন্দর বাজারে এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম দ্বিগুণ হয়েছে। ৯০ টাকা কেজিতে বিক্রি হওয়া ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ টাকায়। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

শনিবার (৯ ডিসেম্বর) হিলি বাজার ঘুরে জানা যায়, গতকালও ভারত থেকে আমদানি করা পেঁয়াজ পাইকারি বিক্রি হয়েছে ৮৫-৯০ টাকা কেজি দরে। এক রাতের ব্যবধানে বর্তমান তা বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি দরে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মজিবর রহমান বলেন, পরশুদিনও ৯০ টাকা কেজি হিসেবে পেঁয়াজ কিনেছিলাম। আজ তা ১৮০ টাকায় কিনলাম। একদিনের ব্যবধানে এভাবে দাম বাড়লে আমাদের মতো সাধারণ মানুষের কি হবে?

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী মনিরুল ইসলাম বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় দাম বেড়েছে। আমদানিকারকদের নিকট বেশি দামে কেনায় বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ বলেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। যে কারণে দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, বাজারে এখনো দেশি পেঁয়াজের পর্যাপ্ত আমদানি হয়নি। আরও কিছুদিন ভারতীয় পেঁয়াজ আমদানি হলে বাজার নিয়ন্ত্রণে থাকত। আশা করব, সরকার আলোচনা করে আরও কিছু দিন ভারতীয় পেঁয়াজ আমদানি স্বাভাবিক রাখবে।

মোসলেম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়