ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

‘জাতীয় পার্টির প্রার্থী হতে ইচ্ছুক’ আ.লীগ নেতা শামিম চৌধুরীর হলফনামায় লেখা!

মনোয়ার চৌধুরী, সুনামগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:০৫, ৯ ডিসেম্বর ২০২৩
‘জাতীয় পার্টির প্রার্থী হতে ইচ্ছুক’ আ.লীগ নেতা শামিম চৌধুরীর হলফনামায় লেখা!

শামিম আহমদ চৌধুরী। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দীর্ঘদিন মাঠে ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামিম আহমদ চৌধুরী। কিন্তু আসনটিতে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শামিম চৌধুরী। নির্বাচনে অংশ নিতে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেওয়া তার মনোনয়নপত্র ইতিমধ্যে বৈধ বলে ঘোষণা হয়েছে।

তবে, শুক্রবার সন্ধ্যার পরে শামিম আহমদ চৌধুরীর হলফনামার একটি কপি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। শামিম আহমদ চৌধুরী হলফনামার প্রথম পাতায় নিজের পরিচিতির অংশে পিতা-মাতার নামের পরেই একটি অংশে ‘নির্বাচনী এলাকা হইতে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করিতে ইচ্ছুক’ লেখা রয়েছে। হলফনামায় এই লেখাটি নিয়ে জেলা জুড়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

এ বিষয়ে জানতে চাইলে শামিম আহমদ চৌধুরী রাইজিংবিডিকে বলেন, আমি এবং আমার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমি কেন হলফনামায় জাতীয় পার্টির কথা লিখতে যাব।

তিনি আরও বলেন, আমার জনপ্রিয়তা দেখে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এই লেখাটা এডিটিং করে উপস্থাপন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ছিটকে পড়েন শামিম আহমদ চৌধুরী। বর্তমানে তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে, তিনি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক দোয়ারাবাজার) আসনে বিভিন্ন দলের ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে, তিন জনের মনোনয়নপত্র বাতিল ও ৮ জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

যাদের মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক, স্বতন্ত্র প্রার্থী শামিম আহমদ চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নাজমুল হুদা হিমেল, গণফোরাম প্রার্থী আইয়ুব কমর আলী, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী আবু সালেহ, ন্যাশনাল পিপলস পার্টির আজিজুল হক, জাকের পার্টির শেখ ইয়াকুব আলী ও বাংলাদেশ ন্যাশনালিষ্ট পার্টির প্রার্থী আশরাফ হোসেন।

কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়