ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী দোলনের মনোনয়ন বৈধ ঘোষণা

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:১৮, ১০ ডিসেম্বর ২০২৩
ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী দোলনের মনোনয়ন বৈধ ঘোষণা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়পত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছিলো ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের প্রার্থীতা। ফরিদপুরের জেলা রিটার্নিং কর্মকর্তার গত ৪ ডিসেম্বরের এ আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করে সফল হয়েছেন ওই স্বতন্ত্র প্রার্থী। 

রোববার (১০ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনে আপিল শুনানিতে দোলনের মনোনয়ন বৈধ ঘোষণা দেওয়া হয়েছে।

বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ঢাকা টাইমস সম্পাদক ও কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। 

তিনি বলেন, অংশগ্রহণমূলক সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশনের যে অঙ্গীকার, ইসির এই সিদ্ধান্তের মাধ্যমে সেটি আরও একধাপ এগিয়ে গেল বলে  মনে করছি।

এর আগে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় ত্রুটি দেখিয়ে দোলনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।এরপর নির্বাচন কমিশনে আপিল করেন আরিফুর রহমান দোলন। 

রোববার সকাল ১০টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (ব্যাজমেন্ট-২) আপিল শুনানির কার্যক্রম শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের কর্মকর্তারা আপিল শুনানি কার্যক্রমে উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, কমিশন প্রার্থীর ও আমাদের বক্তব্য শোনেন এবং জমা দেওয়া কাগজপত্র মূল্যায়ন করে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন ।

আরিফুর রহমান দোলন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি।

তামিম ইসলাম/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়