ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

মৌলভীবাজারে পেঁয়াজের বাজারে অভিযান

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১০ ডিসেম্বর ২০২৩  
মৌলভীবাজারে পেঁয়াজের বাজারে অভিযান

ভারত থেকে পেঁয়াজে রপ্তানি বন্ধের খবরে সারা দেশের মতো মৌলভীবাজারেও পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের কৃত্রিম সংকট দেখা দিয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

একদিনের ব্যবধানে পাইকারি ও খুচরা বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি করা হচ্ছে ১৮০-২১০ টাকায়। কোথাও কোথাও প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫০ টাকা দরে। ব্যবসায়ীরা বলছেন ভারতের পেঁয়াজ না আসলে আরও বাড়তে পারে পেঁয়াজের দাম। এ নিয়ে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান অব্যাহত রেখেছে।

কমলগঞ্জ, বড়লেখা ও জেলা সদরে অভিযান চালিয়ে আজ ৮টি প্রতিষ্ঠানকে মোট ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।
এগুলো হচ্ছে জেলা সদরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক দুইটিতে ৫ হাজার ৫০০ টাকা, কমলগঞ্জে চারটিতে ২৮ হাজার টাকা ও বড়লেখায় দুইটিতে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলা সদর ও শ্রীমঙ্গলে বড় সাইজের লাল পেঁয়াজ এসেছে যেগুলোর কেজি ১১০-১২০ টাকায় বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা জানান, এগুলো চায়না থেকে আমদানি করা। 

উল্লেখ্য যে, গতকাল জেলার অন্য সাত উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনারবৃন্দ (ভূমি) অভিযান পরিচালনা করে ২৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা জরিমানা করেছে। এর মধ্যে বড়লেখায় চারটিতে ১৮ হাজার টাকা, জুড়িতে দুইটিতে ১২ হাজার, কুলাউড়ায় চারটিতে ৫০ হাজার, রাজনগরে তিনটিতে ৯ হাজার, সদরে চারটিতে ৩০ হাজার, কমলগঞ্জে চারটিতে ১৪ হাজার ৪০০ টাকা ও শ্রীমঙ্গলে দুইটিতে ৩০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে।
জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, পেঁয়াজের দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

হামিদ/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়