ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ম্যাজিস্ট্রেট দেখেই পেঁয়াজের দাম কমল কেজিতে ৭০ টাকা

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৪, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৪৩, ১০ ডিসেম্বর ২০২৩
ম্যাজিস্ট্রেট দেখেই পেঁয়াজের দাম কমল কেজিতে ৭০ টাকা

ফেনীর ছাগলনাইয়া পৌর শহরের জমদ্দার বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে দেখেই ব্যবসায়ীরা ১৮০ টাকার পরিবর্তে ১১০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা শুরু করেন।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম বাজারের পাইকারি ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় সরকার অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দু’জন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শনিবার থেকে ছাগলনাইয়ার বিভিন্ন হাট-বাজারে ১১০ টাকার পেঁয়াজ দাম বাড়িয়ে ১৮০ টাকা দরে বিক্রি করেন দোকানীরা। রোববার দুপুরে জমদ্দার বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকানীরা ১৮০ টাকা থেকে দাম কমিয়ে কেজি প্রতি ১১০ টাকা করে পেঁয়াজ বিক্রি করেন। তবে বিকেলে আবারও ১৮০ টাকা থেকে ২০০ টাকা দামে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম বলেন, যেসব দোকানে আগের ক্রয়কৃত মূল্যের পেঁয়াজ মজুদ রয়েছে তাদেরকে ক্রয় মূল্যের চেয়ে সামান্য লাভে বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যবসায়ীরা যদি অধিক মূল্যে ক্রয় করে সেক্ষেত্রে বিক্রয় মূল্য কিছুটা বাড়তে পারে। তবে বাজার নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হবে।

সাহাব/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়