ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

গাজীপুরে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৫৫, ১০ ডিসেম্বর ২০২৩
গাজীপুরে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

গাজীপুর জেলার ৫টি উপজেলায় আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। একদিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে গাজীপুরে কর্মকর্তর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

রোববার (১০ ডিসেম্বর) সকালে গাজীপুরের সিভিল কার্যালয়ে সভার সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান। তিনি জানান, গাজীপুরের ৫টি উপজেলার ৪৫টি ইউনিয়নের ১৩৫টি ওয়ার্ড, ১টি সিটি করপোর্রেশন, ৩টি পৌরসভায় ১৪শ ২৬টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য ২৫৮ জন স্বাস্থ্য সহকারী, ৫৬ জন সহকারী পরিদর্শক, ৩৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক এবং ১২ স্বাস্থ্য পরিদর্শক কাজ করবে। এ ছাড়াও, ২২২ জন কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) ও টিকাদান কেন্দ্রে কর্মী থাকবে ২ হাজার ৮৫৮ জন।

এ সময় উপস্থিত ছিলন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. হাবিবুর রহমান ও ডা. জাকিয়া সুলতানা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, মুকুল কুমার মল্লিক, খায়রুল ইসলাম, ইকবাল আহমেদ সরকার, আমিনুল ইসলাম, শাহ সামসুল হক রিপন, মিলটন খন্দকার প্রমুখ।

রেজাউল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়