ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

গোপালগঞ্জ-১ আসন 

টিকে গেলেন উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়া স্বতন্ত্র প্রার্থী কাবির

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:৫৯, ১১ ডিসেম্বর ২০২৩
টিকে গেলেন উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়া স্বতন্ত্র প্রার্থী কাবির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসনে আপিল আবেদনের শুনানিতে প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়া। 

রোববার (১০ ডিসেম্বর) তিনি প্রার্থীতা ফিরে পান। ফলে এ নির্বাচনে প্রার্থী হতে আর বাধা রইলো না মো. কাবির মিয়ার। মুকসুদপুর উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসনে প্রার্থী হতে গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন। কিন্তু গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ১জন ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এরপর তিনি ঢাকায় নির্বাচন কমিশনে আপিল করেন এবং শুনানিতে ওই ভোটারকে নিয়ে হাজির হন। পরে রোববার শুনানি শেষে আপিলের রায়ে প্রার্থীতা ফিরে পান তিনি। ফলে এ আসনে আওয়ামী লীগ প্রার্থীসহ মোট প্রার্থী হলো ৬জন। 

প্রার্থীতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়া বলেন, প্রার্থীতা ফিরে পাওয়ায় মুকসুদপুরবাসীর আশা আকাঙ্খা পুরণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে নির্দেশ সেই নির্দেশে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আনন্দমুখর পরিবেশ ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার পরিবেশ সৃষ্টি করে নির্বাচন করার যে নির্দেশনা রয়েছে আমি তা পালন করবো। 

সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও বতর্মান সংসদ সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান।

বাদল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়