ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

কুড়িগ্রামে উত্তরের হিমেল হাওয়ায় বেড়েছে কনকনে ঠান্ডার মাত্রা 

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৩৬, ১১ ডিসেম্বর ২০২৩
কুড়িগ্রামে উত্তরের হিমেল হাওয়ায় বেড়েছে কনকনে ঠান্ডার মাত্রা 

কুড়িগ্রামে তাপমাত্রা কমে শীত আরও বেড়েছে। তাপমাত্রা কমে যাওয়ায় ব্যহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম। ঠান্ডার প্রকোপে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। অনেকের প্রয়োজনীয় গরম কাপড় না থাকায় সময় মতো কাজে যেতে পারছেন না।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল রোববার ছিলো ১৫ ডিগ্রি সেলসিয়াস। 

এ তথ্য কৃষি আবহাওয়া অফিসের। তবে গতকালের তুলনায় কুয়াশা কিছুটা কমেছে। 

স্থানীয়রা জানান, কুয়াশার দাপট কিছুটা কমলেও উত্তরের হিমেল হাওয়ায় কনকনে ঠাণ্ডার মাত্রা অনেকটাই বাড়িয়ে দিয়েছে।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের হযরত আলী বলেন, আজ (সোমবার) সকাল থেকে শীত একটু কম কিন্তু ঠান্ডা বাতাসে হাত-পা ধরে আসছে। আমরা কাজে যেতে পারছি না।

কুড়িগ্রাম আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আজ (সোমবার) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।প্রতিদিন তাপমাত্রা আরো কমতে থাকবে। আগামী ২০ তারিখের পরে এ অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। 

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, শীতপ্রবণ এ জেলায় শীতের শুরুতেই হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে সরকারিভাবে ৪৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। আরও বরাদ্দ চাওয়া হয়েছে।

বাদশাহ্ সৈকত/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়