ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

হিলি বাজারে কমেছে সব ধরনের পেঁয়াজের দাম

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ১১ ডিসেম্বর ২০২৩  
হিলি বাজারে কমেছে সব ধরনের পেঁয়াজের দাম

ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি বাজারে কমেছে সব ধরনের পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকারভেদে কমেছে ২০ টাকা। 

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে হিলি বাজার ঘুরে জানা যায়, বর্তমানে ভারতীয় পেঁয়াজ ১৬০ টাকায়, দেশি মুড়িকাটা পেঁয়াজ ১২০ টাকায় এবং দেশি শুকনা পেঁয়াজ ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। 

গত কয়েকদিন ধরে ভারতীয় পেঁয়াজ ছিলো কেজি ১৮০ থেকে ২০০ টাকা, দেশি পেঁয়াজ ১৪০ থেকে ১৫০ টাকা। ভারত থেকে পেঁয়াজ আমদানির সংবাদে সব পেঁয়াজের দাম কমেছে বলছেন খুচরা ব্যবসায়ীরা। কেজি প্রতি ১২০ টাকা বৃদ্ধি করে মাত্র ২০ টাকা কমায় ক্ষোভ প্রকাশ করেন সাধারণ ক্রেতারা।

পেঁয়াজ কিনতে আসা আরজেনা বেগম বলেন, দেশের পেঁয়াজ ব্যবসায়ীরা সাধারণ মানুষকে নিয়ে তামাশা করছে। কেজিপ্রতি ১০০ থেকে ১৫০ টাকা বৃদ্ধি করে মাত্র ২০ টাকা কমিয়েছে। সরকারের পক্ষ থেকে যদি নিয়মিত বাজার মনিটরিং করা হতো তাহলে অসাধু ব্যবসায়ীরা দাম বৃদ্ধির সাহস পেতো না। 

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি হতে পারে এমন সংবাদে দেশের বিভিন্ন মোকামে কমেছে দেশি পেঁয়াজের দাম। আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি। তবে আগের থেকে ক্রেতা অনেক কম।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়