ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

নির্বাচনী কর্মকাণ্ডে শিশু ব্যবহার বন্ধের দাবিতে স্মারকলিপি

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ১১ ডিসেম্বর ২০২৩  
নির্বাচনী কর্মকাণ্ডে শিশু ব্যবহার বন্ধের দাবিতে স্মারকলিপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মকাণ্ডে শিশুদের ব্যবহার বন্ধ করে নির্দেশনা জারির দাবিতে স্মারকলিপি দিয়েছে জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন'স টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফেনী।

সোমবার (১১ ডিসেম্বর) জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের হাতে স্মারকলিপি তুলে দেন এনসিটিএফ ফেনীর সদস্যরা। একই দাবিতে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরও স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

স্মারকলিপিতে তারা উল্লেখ করে, শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে সরকার শিশু আইন, ২০১৩, সংশোধিত ২০১৮ পাশ করে। আমরা এনসিটিএফ লক্ষ্য করছি যে, বর্তমানে শিশুদেরকে বিভিন্নভাবে নির্বাচনী কর্মকাণ্ডে ব্যবহার করা হচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো, নির্বাচনী মিছিলে অংশগ্রহণ যা তাদের সুরক্ষাকে বিঘ্নিত করছে। আমরা আশাকরি যে কমিশন শিশুদের জন্য একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করার জন্য রাজনৈতিক দলগুলোকে শিশুদেরকে নির্বাচনী কর্মকাণ্ডে ব্যবহার বন্ধের জন্য তাদের প্রতি নির্দেশনা দিবেন।

তারা আরও দাবি করেন, আমরা আশা করি যে, নির্বাচন কমিশন বর্তমান পরিস্থিতিতে এই সমস্যার সমাধান করার জন্য শিশুদেরকে নির্বাচনী কর্মকাণ্ডে ব্যবহার বন্ধ করার লক্ষ্যে পদক্ষেপ নেবে। নির্বাচনী কর্মকাণ্ডে শিশুদের ব্যবহার নিষিদ্ধ করবেন। এ বিষয়ে সঠিক নির্দেশনা দেওয়ার আহ্বান জানান তারা।

স্মারকলিপি দেওয়ার সময় ইয়েস বাংলাদেশ ফেনী জেলার স্বেচ্ছাসেবক মোস্তাফিজুর রহমান মুরাদ, এনসিটিএফ ফেনীর সভাপতি ফারজানা আহমেদ অহনা, সাধারণ সম্পাদক আরাফ সামাদুল ইসলাম,সহ-সভাপতি শাহরিয়ার উল্ল্যাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতিহা জান্নাত, সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন, শিশু সাংবাদিক মুস্তাকিন মাহমুদ উপস্থিত ছিলেন।

সাহাব/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়