ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ম্যাজিস্ট্রেট দেখেই দাম কমে গেল পেঁয়াজের

জয়পুরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২৩:০০, ১১ ডিসেম্বর ২০২৩
ম্যাজিস্ট্রেট দেখেই দাম কমে গেল পেঁয়াজের

জয়পুরহাট শহরের নতুনহাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেখেই কেজি প্রতি ৮০ টাকা কমিয়ে ১২০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন বিক্রেতারা।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান শহরের নতুনহাট বাজারে এই অভিযান পরিচালনা করেন। এসময় বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার শহরের নতুনহাট বাজারে ১১০ টাকার পেঁয়াজ দাম বাড়িয়ে ২০০ টাকা দরে বিক্রি করেন দোকানীরা। কিন্তু বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে দেখেই কেজি প্রতি ৮০ টাকা কমিয়ে ১২০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন তারা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান বলেন, পেঁয়াজের দাম নিয়ে বাজারে কারসাজি শুরু হয়েছে। যেসব দোকানে আগের ক্রয়কৃত মূল্যের পেঁয়াজ মজুদ রয়েছে তাদেরকে ক্রয় মূল্যের চেয়ে সামান্য লাভে বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি ক্রয় রশিদ সংগ্রহ করা হয়েছে এবং সঠিক মূল্য তালিকা টাঙানোর জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।

ব্যবসায়ীরা বলছেন, ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ায় এটা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞার আগে যে পেঁয়াজটা বাজারে ঢুকেছে সেটারও দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

এসময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার রায়ও উপস্থিত ছিলেন।

 

বাকী/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়