ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলার অভিযোগ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:১২, ২০ ডিসেম্বর ২০২৩
সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলার অভিযোগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদ এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলামের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুর রহমানের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

সোমবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে সাভার পৌরসভার ৬নং ওয়ার্ডে তৌহিদ জংয়ের নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনা ঘটে।

তৌহিদ জংয়ের কর্মী-সমর্থকদের অভিযোগ, ভোররাতে একটি নোহা ও একটি হায়েস গাড়িতে সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, সাভারের সাবেক ছাত্রদল নেতা বাবু, পলাশের নেতৃত্বে ১৫-১৬ জন ওই কার্যালয়ের সামনে আসেন। তারা কার্যালয়ে হামলা চালিয়ে ব্যানার ছিঁড়ে ফেলেন এবং কয়েকটি চেয়ার ও টেবিল ভাঙচুর করেন।

তৌহিদ জংয়ের নির্বাচনী প্রচারণায় কেউ অংশ নিলে তাদের মেরে ফেলার হুমকি দেন হামলাকারীরা। পরে তারা সাভার পৌরসভা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও তৌহিদ জংয়ের সাভার পৌরসভার ৭৩টি কেন্দ্র পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল হালিমের ব্যক্তিগত কার্যালয়েও হামলা চালান। এসময় হামলাকারীরা কার্যালয়ের সাইনবোর্ড ও তিনটি সিসি ক্যামেরা ভাঙচুর করেন।

সাভার পৌরসভা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুল হালিম বলেন, হামলাকারীরা আগেও হুমকি দিয়েছেন। ভাগলপুরে কার্যালয় ভাঙচুরের পর তারা আমার ব্যক্তিগত কার্যালয়ও ভাঙচুর করেন। নিরাপত্তাকর্মী বাধা দিলে তাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

তিনি আরও বলেন, হামলাকারীরা সবাই নৌকা প্রতীকের এনামুর রহমানের সমর্থক হিসেবে পরিচিত। এ বিষয়ে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হবে।

এদিকে, সাভার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নামাগেন্ডা এলাকায় মোল্লা মার্কেটে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সাইফুল ইসলামের অস্থায়ী নির্বাচনী কার্যালয়েও হামলার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী এনামুর রহমানের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

লিখিত অভিযোগ করা এএনএম জিয়া উদ্দিন বলেন, সোমবার সন্ধ্যায় ৪০-৫০ জন কার্যালয়ে হামলা চালিয়ে আমাকে বের করে দেয়। তারা সবাই এনামুর রহমান ভাইয়ের রাজনীতির সঙ্গে জড়িত। এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, নির্বাচনী প্রচারণার জন্য বানানো অস্থায়ী কার্যালয়ে হামলা হয়েছে এমন কোনো অভিযোগ এখনো কেউ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, নামাগেন্ডার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তবে ভাগলপুরের ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। তদন্ত করে এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাব্বির/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ