ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মিয়ানমারে পাচারকালে ১৭০০ লিটার অকটেন জব্দ, রোহিঙ্গাসহ গ্রেপ্তার ৫

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ১৪ ফেব্রুয়ারি ২০২৪  
মিয়ানমারে পাচারকালে ১৭০০ লিটার অকটেন জব্দ, রোহিঙ্গাসহ গ্রেপ্তার ৫

কক্সবাজারের রামু ও টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ লিটার অকটেনসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী। 

অতিরিক্ত পুলিশ সুপার সালাম চৌধুরী জানান, গতকাল মঙ্গলবার বিকেলে কক্সবাজারের রামু খুনিয়াপালং এলাকার পেঁচারদ্বীপ রেজুখালের মোহনায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে সমুদ্রের বিভিন্ন চ্যানেল ব্যবহার করে অবৈধভাবে চোরাইপথে মিয়ানমারে ৫০০ লিটার অকটেন পাচারকালে ২ জনকে গ্রেপ্তার করা হয়। এসময় ১৫০ সিসি সুজুকি জিক্সার মডেলের ১টি মোটরসাইকেল জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন, পেঁচারদ্বীপ এলাকার আব্দুস সোবহানের ছেলে নুরুল হক (৩০) ও আবুল হোসেনের ছেলে রহমত আলী (৩৫)।

তিনি আরও জানান, গতকাল দিবাগত রাত দেড়টায় টেকনাফের বরইতলী এলাকা থেকে অবৈধভাবে মিয়ানমারে পাচারকালে ২ রোহিঙ্গাসহ তিন পাচারকারী গ্রেপ্তার হন। এসময় ১টি ড্রাম্পার গাড়িসহ ২৪টি ড্রাম থেকে ১ হাজার ২০০ লিটার অকটেন জব্দ হয়। ওই ঘটনায় গ্রেপ্তাররা হলেন- টেকনাফের হ্নীলা মোচনী নয়াপাড়া এলাকার মমতাজ মিয়ার ছেলে জসিম উদ্দিন (৩২), নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ই এর মৃত নুর আহমদের ছেলে শফিউল্লাহ (৩৭), একই ক্যাম্পের ব্লক-বি এর আব্দুল কুদ্দুসের ছেলে নূর হোসেন (২৪)।

আবু সালাম চৌধুরী জানান, জিজ্ঞাসাবাদে তারা জানায় পরস্পরের সহযোগিতায় দেশের বিভিন্ন পেট্রোল পাম্প থেকে পাইকারি দামে জ্বালানী তৈল অকটেন ক্রয় করেন। পরে উচ্চ দামে বিক্রির জন্য কক্সবাজারের বিভিন্ন পয়েন্টের সমুদ্র উপকূল ব্যবহার করে পার্শ্ববর্তী দেশে পাচার করেন তারা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তারেকুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়