ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

ময়লার ট্রাকের ধাক্কায় ছাত্রের মৃত্যু, চালকসহ ৩ জন চাকরিচ্যুত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ২৯ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৪০, ২৯ এপ্রিল ২০২৪
ময়লার ট্রাকের ধাক্কায় ছাত্রের মৃত্যু, চালকসহ ৩ জন চাকরিচ্যুত

ঢাকার মুগদায় ময়লার ট্রাকের ধাক্কায় মতিঝিল আইডিয়াল স্কুলের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে চালকসহ ৩ জনকে চাকরিচ্যুত করেছে দক্ষিণ সিটি করপোরেশন। 

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জান স্বাক্ষরিত এক আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, চাকরিচ্যুত ৩ জন হলেন- ট্রাকের চালক মো. কামাল এবং পরিচ্ছন্নতাকর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী। 

চালকসহ ৩ জনের কেউই দুর্ঘটনার সময় গাড়িতে ছিলেন না। চালক অন্য একজনকে গাড়ি চালানোর দায়িত্ব দিয়েছিলেন। 

আবু নাছের বলেন, গাড়ি চালক ও হেলপার হিসেবে যাদের গাড়িতে থাকার কথা ছিল তারা সেদিন দায়িত্ব পালন করেননি। তাদের অবহেলা ও গাফিলতির কারণে সেদিন দুর্ঘটনা হয়েছে। তাই গাড়িচালকসহ মোট ৩ জনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে মুগদার মদিনা বাগ এলাকায় বন্ধুর বাড়িতে যাওয়ার পথে ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ হারায় মতিঝিল আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র মাহিন আহমেদ। 

১৩ বছর বয়সী মাহিন আহমেদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ বাজিতপুর উপজেলার। মুগদায় মামা ভাগ্নে গলিতে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকত সে। 

গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী মো. মাসুম আহমেদের তিন সন্তানের মধ্যে মাহিন দ্বিতীয়।

সিটি করপোরেশনের আদেশে বলা হয়েছে, দুর্ঘটনার সময় গাড়িটি যিনি চালাচ্ছিলেন তার নাম মো. রুবেল এবং পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। ঢাকা মেট্রো শ ১১-৪২৮১ ফুসো গাড়িটি চালক মো. কামাল নিজে না চালিয়ে অন্য ব্যক্তিকে দায়িত্ব দেন। ফলে ওই দুর্ঘটনা এবং প্রাণহানি ঘটে। 

‘ওই সময় ময়লার গাড়িতে থাকার কথা থাকলেও পরিচ্ছন্নতাকর্মী মো. আক্তার হোসেন ও  মো. আব্দুল কাদের জিলানীর বাবুর অনুপস্থিত থাকার কারণে তাদের চাকরিচ্যুত করা হল।’

দুর্ঘটনার পর মহিনের ভাই মাহফুজ আহমেদ বলেছিলেন, ময়লার ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে গুরুতর আহত হয় তার ভাই।

তাকে উদ্ধার করে প্রথমে মুগদা জেনারেল হাসপাতাল নেওয়া হয়। পরে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে সেখানেই মারা যায় এই কিশোর।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়